বুদ্ধিমত্তায় অপরিপক্ষ রোজিনা ও আমাদের দলকানা সাংবাদিকতা- বুদ্ধিমত্তায় অপরিপক্ষ রোজিনা ও আমাদের দলকানা সাংবাদিকতা- – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ০৪ অক্টোবর ২০২৩, ১১:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখায় অতিরিক্ত পুলিশ সুপারের প্রতিমা কারখানা ও পুজামন্ডপ পরির্দশণ বড়লেখায় ৩ ব্যবসায়ির ২৬ হাজার টাকা জরিমানা জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় অদিতি দাসের রৌপ্য পদক অর্জন কমলগঞ্জে সড়ক ধারের গাছ কেটে নেয়ার অভিযোগ : গাছ কাটার সরঞ্জাম আটক সাংবিধান অনুযায়ী যথাসময়ে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে– উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি কমলগঞ্জে সিএনজি অটোরিকশার ধাক্কায় আহত হয়ে মাছ বিক্রেতার মৃত্যু আত্রাইয়ে পল্লী বিদ্যুতের ভুতুড়ে বিলে দিশেহারা গ্রাহক কর্মধা স্কুলে সংবর্ধনায় প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার রাজু- কুলাউড়ার উন্নয়নে কাজ করে যাচ্ছি কুলাউড়া ইউসিসিএ নির্বাচনে চেয়ারম্যান পদে সাইফুল নির্বাচিত কুলাউড়ায় মাথায় ইট পড়ে নির্মাণ শ্রমিকের মুত্যু

বুদ্ধিমত্তায় অপরিপক্ষ রোজিনা ও আমাদের দলকানা সাংবাদিকতা-

  • মঙ্গলবার, ১৮ মে, ২০২১
আজিজুল ইসলাম ::
প্রথম আলোর সাংবাদিক রোজিনা। স্বাস্থ্য বিভাগের বিরুদ্ধে বেশ কয়েকটি অনুসন্ধানী ও ক্রাইম রিপোর্ট করেছেন। এই সময়ে এমন দু:সাহস দেখানো এই নারী সাংবাদিককে স্যালুট।
সাধারণত এধরনের রিপোর্ট যারা করেন, আগে থেকেই তারা একটা শেল্টার নিয়ে কাজগুলো করেন। যাতে শারীরিক হামলা কিংবা মামলা না হয়। আমার সন্দেহ হয়, রোজিনার হাউজ (পত্রিকা) থেকে এই চক্রান্তটা হয়ে থাকতে পারে। নয়তো রোজিনা এবং উনার পত্রিকা কর্তৃপক্ষ কিছুটা হলেও এর একটা আভাস পাওয়ার কথা।
উনাকে দোষারূপ না করে বলবো-উনি যে সাহসিকতা দেখিয়েছেন, সেটা অনেক পূরুষ সাংবাদিকও করেন না। এতগুলো ধারাবাহিক প্রতিবেদন প্রকাশের পর উনার সতর্ক হওয়া উচিত ছিলো। দূর্ভাগ্য উনার উনি শারীরিকভাবে লাঞ্চনার শিকার হয়েছেন।
উনি একটি বিভাগের অনিয়ম ও দুর্নীতির চিত্র তুলে ধরেছেন মাত্র। তার জন্য হামলা মামলার শিকার হয়েছেন। যারা এই ঘটনাটি ঘটিয়েছে তার নেতৃত্বে ছিলেন সরকারের পদস্থ কর্মকর্তা। যিনি দুর্নীতিও করেন, আবার সাংবাদিকের উপর হামলা করেন। এমন দু;সাহস পেলেন কোত্থেকে?
আমাদের মহান সাংবাদিক নেতারা এখন কোথায়? নাকি দলের নেতাদের পা চাটায় ব্যস্ত। একজন নারী যদি অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে লিখে হামলা মামলার শিকার হয়। আর সাংবাদিক নেতারা যদি এমন কাজের প্রতিবাদও করেন না, তাহলে চুড়ি পরে ঘরে বসে থাকাই উত্তম।
রোজিনা দেখিয়ে দিয়েছেন, এখনই জেগে উঠার সময়- অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে। নয়তো রোজিনার মতো আজ নয়তো কাল আপনাকেও এমন করুন পরিণতির জন্য প্রস্তত থাকতে হবে। আর যদি দলকানা হন, তাহলে- পা চাটুন আর সাংবাদিকতা ছাড়ুন।#
লেখক- গণমাধ্যম কর্মী

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews