রাজনগরের মাথিউরা বাগানে গাছ পড়ে নিহত ২ : আহত ১০ রাজনগরের মাথিউরা বাগানে গাছ পড়ে নিহত ২ : আহত ১০ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জে বিনা ধান-২৫ এর পরীক্ষামূলক চাষাবাদে বাম্পার ফলন কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে চা শ্রমিকের আত্মহত্যা কুলাউড়া ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন কুড়িগ্রামে সাপের কামড়ে প্রাণ গেলো কৃষকের   রাজারহাটে বাল্য বিবাহ বন্ধে লোকসংগীত ও পথ নাটক কুলাউড়া পৌরসভার ২য় মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ বৃহত্তর সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু নিহত ওসি মোস্তাফিজের স্মৃতিতে নির্মিত গোলঘর ‘প্রেরণা’র উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী এমপি মনু নদীর চাতলাঘাটে আইন অমান্য করে বালু উত্তোলন : বিপর্যস্ত হচ্ছে পরিবেশ

রাজনগরের মাথিউরা বাগানে গাছ পড়ে নিহত ২ : আহত ১০

  • রবিবার, ১৫ মে, ২০২২

রাজনগর প্রতিনিধি ::  মৌলভীবাজারের রাজনগর উপজেলার মার্থিউরা চা-বাগানে রাবার গাছ ভেঙ্গে ২ চা শ্রমিকের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও ১০ জন। আহতদের সিলেট ওসমানি হাসপাতাল ও মৌলভীবাজারের ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ১৪ এপ্রিল শনিবার মাথিউড়া চা-বাগানের ২নং ডিভিশনের ৮২ নং সেকশনে এ ঘটনা ঘটে।

বাগান কর্তৃপক্ষ ও স্থানীয় চা-শ্রমিকরা জানান, উপজেলার টেংরা ইউনিয়নের মাথিউড়া চা-বাগানের ১নং ডিভিশন থেকে বাগানের ২নং ডিভিশনের ৮২নং সেকশনে চা পাতা তুলতে গাড়িতে করে শ্রমিকদের নিয়ে যাওয়া হচ্ছিল। পথিমধ্যে কুলাউড়া-মৌলভীবাজার সড়কের পথে ২৪ নম্বর এলাকায় অতিক্রম করে অদূরে গাড়ির উপর একটি বড় রাবার গাছ ভেঙ্গে পড়ে। এসময় গাড়িতে থাকা ১২ চা শ্রমিক গুরুতর আহত হন।
গুরুতর আহত অবস্থায় আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতাল ও মৌলভীবাজার ২৫০ সদর হাসাপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শান্তি শীল (৫৫) ওময়না রাজভর (৪৮) নামক ২ চা শ্রমিক ওসমানি হাসাপাতালে মারা যান।

এ ঘটনায় আহতদের মধ্যে লক্ষী গৌড় (২৫), চন্দ্রাবতী রাজভর (৪০), কৃষ্ণা রাজভর (৩২) কে সিলেট ওসমানি হাসপাতালে এবং ফুলমতি গৌড় (৩৮), গঙ্গাজলি (৫০), রামদুলারি রাজভর (৪২), দ্রুপদী রাজভর (৪৮), গীতা রাজভর (৫৫), লক্ষীচরণ রবিদাশকে (৩৭), লাটিয়া রাজভর (৪৮) মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মাথিউড়া চা বাগানের পঞ্চায়েত সভাপতি সুগ্রিম গৌড় জানান, চা পাতা তুলতে শ্রমিকদের নিয়ে যাওয়ার সময় একটি গাছ উপড়ে গাড়িতে পড়ে যায়। এতে ১২ জন আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় দু’জন শ্রমিক মারা যান। বর্তমানে হাসপাতালে ১০ জন শ্রমিক চিকিৎসাধীন আছেন।

মাথিউড়া চা-বাগানের ব্যবস্থাপক মো. সিরাজ-উদ-দৌলা জানান, নিহত শ্রমিকদের মধ্যে শান্তি শীলের সৎকার রোববার সম্পন্ন হয়েছে। আর ময়না রাজভরের মরদেহ বিনা ময়নাতদন্তের সৎকারের জন্য সিলেট কোতায়ালী থানায় আবেদন করা হয়েছে। বাগানের মালিক পক্ষের নির্দেশনা অনুযায়ী আহত শ্রমিকদের চিকিৎসায় বাগানের পক্ষ থেকে সবধরণের সহযোগিতা করা হচ্ছে।

রাজনগর থানার অফিসার ইনচার্জ মো. নজরুল ইসলাম জানান, কুলাউড়া-মৌলভীবাজার সড়কে ২৪ নম্বর এলাকায় সড়কের পাশের একটি রাবার গাছ ভেঙ্গে দু’জন শ্রমিক নিহত হয়েছে বলে জেনেছি। এ দূর্ঘটনার বিষয়ে এখনো কোন অভিযোগ পাইনি। বাগান কর্তৃপক্ষ তাদের শ্রমিকদের সবরকম সহযোগিতা করছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews