ঘাটতি সমন্বয়ের নামে আইএমএফ’র শর্ত মানতে জ্বালানী তেলের দাম বৃদ্ধি : মেনন ঘাটতি সমন্বয়ের নামে আইএমএফ’র শর্ত মানতে জ্বালানী তেলের দাম বৃদ্ধি : মেনন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

ঘাটতি সমন্বয়ের নামে আইএমএফ’র শর্ত মানতে জ্বালানী তেলের দাম বৃদ্ধি : মেনন

  • শনিবার, ৬ আগস্ট, ২০২২

অনলাইন ডেস্ক :: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি বলেছেন,” ঘাটতি সমন্বয়ের নামে আইএমএফ-এর শর্ত মানার মধ্যদিয়ে সরকার বিষ গিললো, এবং তার জন্য জ্বালানী তেলের দাম বৃদ্ধি। এই বিষ এখন অর্থনীতির দেহ ছাড়িয়ে রাজনীতি ও সমাজে বিস্তৃত হবে। আইএমএফ যে সব দেশে তাদের সাহায্যের হাত বাড়িয়ে দেয়, সেসব দেশেই অর্থনৈতিক ও রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টি হয়।’

শনিবার (৬ আগস্ট ২০২২), বিকাল ৩টায় ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির উদ্যোগে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে পার্টির কেন্দ্রীয় সভাপতি জননেতা কমরেড রাশেদ খান মেনন এমপি এই অভিমত ব্যক্ত করেন।

তিনি বলেন, বৈশ্বিক সংকটের বাস্তবতা স্বীকার করেও যে কথাটি বলা প্রয়োজন, তা’হল এই সংকটের দায়ভার সাধারণ মানুষের উপর চাপিয়ে দেয়া যায় না। জ্বালানিক্ষেত্রে গত দুই দশকে যে দুর্নীতি ও লুটপাট হয়েছে তা এখনও অব্যাহত আছে, সে ব্যাপারে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েই এই সংকট এড়ানো যেত।

তিনি আরে বলেন, জনগণ ধৈর্য্য ধারণ করেছে বলেই ষড়যন্ত্রকারীরা এখনও পর্যন্ত দ্রব্যমূল্য বৃদ্ধি জনিত সংকট নিয়ে কিছু করতে পারছেনা। কিন্তু মুষ্টিমেয় দুর্নীতিবাজ, অসৎ ব্যক্তির লোভের ফলে অর্থনীতির যে দশা হতে চলেছে তাতে জনগণের ঐ ধৈর্য্য বজায় রাখা কঠিন হয়ে পরেছে। এরপরেও গ্যাস, পানি ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি হবে মরার উপর খড়ার ঘাঁ।

পার্টির কেন্দ্রীয় অফিসে দলীয় নেতা-কর্মীরা মিছিল সহকারে জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ মিলিত হন।

সমাবেশে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড আবুল হোসাইনের সভাপতিত্বে ও ঢাকা মহানগর পার্টির সাধারণ সম্পাদক কমরেড কিশোর রায়ের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন কমরেড জাহাঙ্গীর আলম ফজলু, কমরেড তৌহিদুর রহমান।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন পার্টির কেন্দ্রীয় নেতা কমরেড জাকির হোসেন রাজু, কমরেড মোস্তফা আলমগীর রতন, কমরেড মহানগর নেতা কমরেড বেনজীর আহমেদ, কমরেড শাহানা ফেরদৌসি লাকী, কমরেড মুর্শিদা আখতার, কমরেড সাদাকাত হোসেন খান বাবুল, কমরেড রফিকুল ইসলাম সুজন, কমরেড আনোয়ারুল ইসলাম টিপু, কমরেড তাপস কুমার রায়, কমরেড তাপস দাস, কমরেড আব্দুল আহাদ মিনার, কমরেড তপন সাহা, কমরেড জাকির হোসেন, কমরেড মামুন মোল্লা, কমরেড অতুলন দাস আলো, কমরেড ওমর ফারুক সুমন প্রমুখ।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পার্টির কার্যালয় এসে শেষ হয়।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews