অপপ্রচারের বিরুদ্ধে মৌলভীবাজার পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সাংবাদিক সম্মেলন অপপ্রচারের বিরুদ্ধে মৌলভীবাজার পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সাংবাদিক সম্মেলন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
 স্ত্রীকে হত্যার পর দা নিয়ে থানায় ঘাতক স্বামীর আত্মসমর্পন বড়লেখার খলাগাও বাজারে বিট পুলিশিং কমিটির সভা মায়ের সংবাদ সম্মেলন- কুলাউড়ায় প্রবাসীকে একের পর এক মিথ্যা মামলায় জড়ানোর অভিযোগ শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে তীব্র জনবল সংকট ও তহবিলের ঘাটতির কারণে স্বাস্থ্য সেবা ও এ্যাম্বুলেন্স সার্ভিস ব্যাহত হচ্ছে আত্রাইয়ে মহাসড়কে ঝরল এক এনজিও কর্মীর প্রাণ উপজেলা পরিষদ নির্বাচন আত্রাইয়ে তিন পদে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কুলাউড়ায় দুই নেত্রীর লড়াইয়ে কে হাসবেন শেষ হাসি? প্রকপ্ল পরিদর্শণে কুলাউড়ায় ইউনিসেফ ওয়াশ ন্যাশনাল কনসালটেন্ট কমলগঞ্জে কৃষকদের মধ্যে কম্বাইন্ড হারভেস্টার মেশিন ও গাছের চারা বিতরণ লন্ডনে বড়লেখা ফাউন্ডেশন ইউ.কে নেতৃবৃন্দের সাথে ব্যবসায়ি সাইদুল ইসলামের মতবিনিময়

অপপ্রচারের বিরুদ্ধে মৌলভীবাজার পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সাংবাদিক সম্মেলন

  • মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩

মৌলভীবাজার প্রতিনিধি::

বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সাংগঠনিক বিধি লঙন করে মৌলভীবাজার শহরের একটি লাইব্রেরি বই বিক্রি করায় তার বিরুদ্ধে গঠনতান্ত্রিকভাবে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। এতে ক্ষুব্দহয়ে ওই প্রতিষ্ঠানের মালিক ওই সংগঠনের জেলা শাখার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি জেলা শাখা সোমবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে এর প্রতিবাদ জানিয়েছেন।

বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি মৌলভীবাজার জেলা শাখার সভাপতি জুবের আহমদ লিখিত বক্তব্যে জানান তাদের সংগঠন বাপুস সরকার অনুমোদিত একটি সংগঠন। যার রেজিনং- সি.টি.ও ১৪৭/২ অব ১৯৮১-৮২)। সমিতির প্রণীত নীতিমালা অনুযায়ী খুচরা বই গায়ের মূল্য মতে বিক্রি করার বিধান রয়েছে। মৌলভীবাজার শহরের ইসলামিয়া লাইব্রেরির মালিক এ নিয়ম ভঙ্গ করে সম্প্রতি বই বিক্রি করেন। এরপর সংগঠনের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ সরেজমিন এসে হাতেনাতে অনিয়ম প্রত্যক্ষ করে তিন হাজার টাকা জরিমানা করেন। এরপর বিভিন্ন গণমাধ্যমে নিউজ প্রকাশিত হয়। নিউজে পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির কারো বক্তব্য গণমাধ্যম কর্মীরা না নেওয়ায় তারা প্রতিবাদ ও নিন্দা জানান।

বাংলাদেশ পুস্তক প্রকাশক বিক্রেতা সমিতি জেলা শাখার নেতৃবৃন্দ জানান, আগে যেখানে ৪৫০ টাকার বই একক জনকে একেক ধরণের কমিশন দিয়ে ৩০০/৩২০/ ৩৪০/ ৩৮০ টাকায় বিক্রি করাহত। নতুন নিয়ম অনুযায়ী এই বই এখন ২৪০-২৫০ টাকায় বিক্রি হচ্ছে। এতে ক্রেতা-বিক্রেতার ভোগান্তি দূর হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির কেন্দ্রীয় কমিটির পরিচালক মো. খলিলুর রহমান, মৌলভীবাজার জেলা শাখার সহসভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মুহিবুর রহমান প্রমুখ।

ইসলামিয়া লাইব্রেরির মালিক সালেহ আহমদ জুবের সমকালকে বলেন কোন ব্যবসায়িক প্রতিষ্ঠানকে কোন সংগঠনের নেতৃবৃন্দ জরিমানা করার এখতিয়ার নাই। সংগঠনকে অসাধু ব্যবসায়ীরা ব্যবসায়িক সিন্ডিকেটে পরিণত করেছেন। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছেন সাধারণ শিক্ষার্থী ও অভিভাবকরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews