কুলাউড়ার কাদিপুরে বের হওয়ার রাস্তায় পাকা দেয়াল, দূর্ভোগে প্রবাসী পরিবার! কুলাউড়ার কাদিপুরে বের হওয়ার রাস্তায় পাকা দেয়াল, দূর্ভোগে প্রবাসী পরিবার! – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
লন্ডনে বড়লেখা ফাউন্ডেশন ইউ.কে নেতৃবৃন্দের সাথে ব্যবসায়ি সাইদুল ইসলামের মতবিনিময় জুড়ীতে স্থলবন্দর চালুর সম্ভাব্যতা যাচাইয়ে মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের এলাকা পরিদর্শন বড়লেখা সরকারি কলেজের অধ্যক্ষ নিয়াজ উদ্দীন কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলাউড়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩ জনকে জরিমানা জুড়ীতে গাড়ি থামিয়ে বড়লেখার এক প্রবাসি ব্যবসায়িকে মারধর, টাকা লুট : থানায় মামলা কুলাউড়ায় আদালতের নির্দেশ অমান্য করেপাকা ঘর নির্মাণের অভিযোগ : বনবিভাগ- খাসিয়াদের মধ্যে উত্তেজনা উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪: কমলগঞ্জে চেয়ারম্যান পদে ৪ জনসহ মোট ১১ প্রার্থীর মনোনয়ন জমা কুড়িগ্রামে আপন চাচির বটির কোপে ২ বছরের শিশুর মাথা বিচ্ছিন্ন কুলাউড়ায় মোঃ আব্দুল মতিন স্যার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত কুলাউড়ায় ২ টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা

কুলাউড়ার কাদিপুরে বের হওয়ার রাস্তায় পাকা দেয়াল, দূর্ভোগে প্রবাসী পরিবার!

  • সোমবার, ২৪ জুলাই, ২০২৩

এইবেলা, কুলাউড়া ::  

আপন চাচী ও চাচাতো ভাই-বোন যাতে চলাচল করতে না পারেন সে লক্ষ্যে দীর্ঘ ৪০ বছরের পুরনো রাস্তাটি কেটে, দেয়াল তুলে গাছ লাগিয়ে রেখেছেন চাচাতো ভাই আহমদুর রহমান ডেভিড। যারফলে ওই পরিবারটি নিজেদের বাড়িতে যেতে পারছে না। ঘটনাটি কুলাউড়া উপজেলার কাদিপুর ইউনিয়নের গুপ্তগ্রামে।

বাড়ির বাসিন্দা রুহুল আমিন জানান, তাদের পিতা এবং চাচা জীবিত থাকা অবস্থায় উভয়ের সুবিধার্থে বিনিময় করে বাড়ি থেকে মেইন সড়ক পর্যন্ত যাতায়াতের জন্য রাস্তা তৈরি করা হয়। দুই পরিবার ছাড়াও পাশ্ববর্তী অনেক লোকজন এই রাস্তাটি ব্যবহার করে থাকেন। হটাৎ করে গত শনিবার (২২ জুলাই) দিনে তাদের চাচাতো ভাই <span;>আহমদুর রহমান ডেভিড রাস্তার সম্মুখে পাকা দেয়াল তুলে পুরো রাস্তায় গাছ লাগিয়ে রেখেছেন। তাৎক্ষণিক তারা স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে নিষেধ দিয়েছেন। কিন্তু ডেভিড নিষেধ-বাধা না মেনে শনিবার রাতে আবার প্রায় ৫০ ফুট রাস্তা কেটে পাশের জমির সাথে মিশিয়ে দিয়েছেন।


রুহুলের ছোট ভাই প্রবাস ফেরত তারেক আহমদ জানান, তারা এক সপ্তাহ আগে চট্টগ্রামে বড় ভাইয়ের বাসায় বেড়াতে গিয়েছিলেন। তখন সবকিছুই ঠিকঠাক ছিলো। খবর পেয়ে রোববার (২৩ জুলাই) বিকালে এসে দেখেন বাড়িতে প্রবেশের কোন রাস্তা নেই। মধ্যখানে দেয়াল তুলে রাস্তা খেটে গাছ লাগানো। তারা বিষয়টি মুঠোফোন চেয়ারম্যান, মেম্বারসহ এলাকার লোকজনকে জানান। এমন অমানবিক খবর শুনে বর্তমান মেম্বার সৈয়দ রুকন আলী, সাবেক মেম্বার হারুন মিয়া এবং তাদের আত্মীয়-স্বজনসহ এলাকার শতাধিক লোকজন ঘটনাস্থলে জড়ো হোন।

প্রবাসী তারেক অভিযোগ করে আরও জানান,  তাদের চাচাতো ভাই ডেভিড তাদেরকে মারধরের হুমকি দিচ্ছেন। তিনি কিছুদিন পর প্রবাসে চলে যাবেন। বাড়িতে মা-বোন একা থাকেন। তিনি সবাইকে নিরাপত্তাহীনতায় ভুগছেন।


এ বিষয়ে আহমদুর রহমান ডেভিড বলেন, তারা আমাকে অনেকদিন থেকে নির্যাতন এবং নানাভাবে ডিস্টার্ব করছে। আমার পিঠ দেয়ালে ঠেকে গেছে। রাস্তার জায়গাটি আমার ক্রয়কৃত জমির মধ্যে পড়েছে। তাই আমর জায়গাটি দখলে নিয়েছি। এতদিন রাস্তার জায়গা দিয়েছি, কিন্তু এখন আর দিবো না। তাদের সমস্যা হলে অন্যদিকে রাস্তা তৈরি করা হোক, প্রয়োজনে আমিও জায়গা দিবো।

স্থানীয় ওয়ার্ড সদস্য সৈয়দ রুকন আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে শনিবার বিকালে ঘটনাস্থলে গিয়েছি। দেখলাম রাস্তার উপর পাকা দেয়াল নির্মাণ করে পুরো রাস্তায় গাছ গাছালি লাগানো রয়েছে। তখন আমি আর কোনকিছু না করার জন্য ডেভিডকে পরিষদের পক্ষ থেকে নিষেধ দিয়েছি এবং খুব দ্রুত দুই পরিবারকে নিয়ে বসে বিষয়টি নিষ্পত্তি করা হবে বলে আশ্বাস দিয়েছিলাম। কিন্তু ডেভিড পরিষদের নিষেধ অমান্য করে শনিবার রাতেই আবার রাস্তার অনেক জায়গা কেটে ফেলেন, যা অত্যান্ত দুঃখজনক। আমাদের চেয়ারম্যান মহোদয়  এলাকার বাইরে, তিনি আসলে বিষয়টির সুরাহা করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews