ফেঞ্চুগঞ্জে হাকালুকি হাওর তীরে তারুণ্যের উৎসব ফেঞ্চুগঞ্জে হাকালুকি হাওর তীরে তারুণ্যের উৎসব – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
শিরোনাম :
জুড়ীতে স্থলবন্দর চালুর সম্ভাব্যতা যাচাইয়ে মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের এলাকা পরিদর্শন বড়লেখা সরকারি কলেজের অধ্যক্ষ নিয়াজ উদ্দীন কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলাউড়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩ জনকে জরিমানা জুড়ীতে গাড়ি থামিয়ে বড়লেখার এক প্রবাসি ব্যবসায়িকে মারধর, টাকা লুট : থানায় মামলা কুলাউড়ায় আদালতের নির্দেশ অমান্য করেপাকা ঘর নির্মাণের অভিযোগ : বনবিভাগ- খাসিয়াদের মধ্যে উত্তেজনা উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪: কমলগঞ্জে চেয়ারম্যান পদে ৪ জনসহ মোট ১১ প্রার্থীর মনোনয়ন জমা কুড়িগ্রামে আপন চাচির বটির কোপে ২ বছরের শিশুর মাথা বিচ্ছিন্ন কুলাউড়ায় মোঃ আব্দুল মতিন স্যার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত কুলাউড়ায় ২ টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা মে দিবসে বড়লেখায় শ্রমজীবীদের মাঝে নিসচা’র পানি ও স্যালাইন বিতরণ

ফেঞ্চুগঞ্জে হাকালুকি হাওর তীরে তারুণ্যের উৎসব

  • শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক :: প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য ও জীববৈচিত্র্য রক্ষায় তরুণ সমাজের অংশগ্রহণকে উৎসাহিত করার লক্ষ্যে ০২ সেপ্টেম্বর বাংলাদেশের অন্যতম বৃহত্তম জলাশয়, প্রাকৃতিক সৌন্দর্য ও প্রাচুর্যে সমৃদ্ধ হাকালুকি হাওরের পার্শ্ববর্তী সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলার ঘিলাছড়া ইউনিয়নের, ঘিলাছড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়- তারুণ্যের উৎসব।

ইউএসএআইডি’র সহযোগীতায়- প্রতিবেশ প্রকল্পের আয়োজনে এই উৎসবের প্রতিপাদ্য বিষয় ছিল- ‘স্মার্ট তারুণ্যের বাংলাদেশ, সংরক্ষণ করবে প্রতিবেশ’। দিনব্যাপী চলা এই উৎসবে তরুণ প্রাণের অংশগ্রহণে তথ্যবহুল কুইজ প্রতিযোগীতা, পাপেট শো, গানের আসর, গোলকধাঁধা, হুইল অফ ফরচুনের মত মজার সব আয়োজনের মধ্য দিয়ে জানানো হয় প্রতিবেশ সংরক্ষণে সমাজের সর্বস্তরের মানুষের অংশগ্রহণে করণিয়। এই আয়োজনে সিটিজেন জার্নালিজম মোবাইল আপ- টিমবি ব্যবহারে উৎসাহিত করা হয় তরুণদের- যা তথ্য প্রদানের মাধ্যমে কর্তৃপক্ষকে প্রতিবেশের ক্ষতি রোধের সহায়তায় একটি সহজ ডিজিটাল উপায়।

এই তারুণ্যের উৎসব উদ্বোধনের আনুষ্ঠানিকতায়- প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা মোঃ নূরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান, ফেঞ্চুগঞ্জ, বিশেষ অতিথির বক্তব্য দেন ঘিলাছড়া যুথিষ্টিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কাশেম. স্বাগত বক্তব্য দেন ঘিলাছড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম মিছবাউর রহমান এবং সমাপনী বক্তব্য রাখেন- সিওপি ড. ফেলিক্স গ্যাষিক।

এলাকার সাধারণ মানুষের অংশগ্রহণে তারুণ্যের উৎসব প্রাণ পায়। সচেতনতার সাথে অঙ্গিকার করে প্রতিবেশ সংরক্ষণে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews