বড়লেখার গজভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়-বেড়ায় দিয়ে প্রবেশ রাস্তায় প্রতিবন্ধকতা বড়লেখার গজভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়-বেড়ায় দিয়ে প্রবেশ রাস্তায় প্রতিবন্ধকতা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩ জনকে জরিমানা জুড়ীতে গাড়ি থামিয়ে বড়লেখার এক প্রবাসি ব্যবসায়িকে মারধর, টাকা লুট : থানায় মামলা কুলাউড়ায় আদালতের নির্দেশ অমান্য করেপাকা ঘর নির্মাণের অভিযোগ : বনবিভাগ- খাসিয়াদের মধ্যে উত্তেজনা উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪: কমলগঞ্জে চেয়ারম্যান পদে ৪ জনসহ মোট ১১ প্রার্থীর মনোনয়ন জমা কুড়িগ্রামে আপন চাচির বটির কোপে ২ বছরের শিশুর মাথা বিচ্ছিন্ন কুলাউড়ায় মোঃ আব্দুল মতিন স্যার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত কুলাউড়ায় ২ টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা মে দিবসে বড়লেখায় শ্রমজীবীদের মাঝে নিসচা’র পানি ও স্যালাইন বিতরণ বড়লেখায় ঝড়ে উড়ে গেছে পৌরভবনের চাল-ব্যাপক ক্ষয়ক্ষতি, অধিকাংশ এলাকা বিদ্যুতহীন বড়লেখায় ব্যবসায়ির ভূমির গাছ চুরি-চার আসামির ১ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা

বড়লেখার গজভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়-বেড়ায় দিয়ে প্রবেশ রাস্তায় প্রতিবন্ধকতা

  • মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩

বড়লেখা প্রতিনিধি :

বড়লেখার দক্ষিণভাগ দক্ষিণ ইউপির গজভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রবেশ রাস্তার একাংশে স্থানীয় বাসিন্দা কর্তৃক বাঁশের বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ ওঠেছে। এতে কোমলমতি শিক্ষার্থী ও শিক্ষকরা স্কুলে যাতায়াতে চরম দুর্ভোগ পোয়াচ্ছেন। এব্যাপারে আইনানুগ ব্যবস্থা নিতে স্কুলের প্রধান শিক্ষক, স্কুল ম্যানেজিং কমিটি ও এলাকাবাসি ইউএনও বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

স্কুলের প্রধান শিক্ষক আপ্তাব আলী, ম্যানেজিং কমিটির সভাপতিসহ সদস্যবৃন্দ ও এলাকাবাসি স্বাক্ষরিত অভিযোগ সূত্রে জানা গেছে, ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত গজভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উত্তর দিকের ৮/১০ ফুট প্রশস্ত রাস্তা দিয়ে শিক্ষার্থী, শিক্ষকবৃন্দ ও অভিভাবকবৃন্দ স্কুলে প্রবেশ করেন। প্রতিষ্ঠালগ্ন থেকে এই রাস্তা ব্যবহার করেই সবাই স্কুলে যাতায়াত করছেন। প্রায় এক বছর পূর্বে হঠাৎ প্রবেশ রাস্তাটির অর্ধেকেরও বেশি অংশে বাঁশের বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন স্থানীয় বাসিন্দা আব্দুর রহমান। এতে স্কুলে যাতায়াত করতে কোমলমতি শিক্ষার্থীদের চরম ভোগান্তি পেতে হচ্ছে। এছাড়া নুরুল ইসলাম নামের স্থানীয় আরেক ব্যক্তি বিদ্যালয়ের দক্ষিণ দিকের মাটি কেটে কৃষি জমিতে রূপান্তর করে বিদ্যালয়ের ভূমি দখল করেছেন।

এব্যাপারে অভিযুক্ত আব্দুর রহমান জানান, প্রতিষ্ঠা লগ্নে স্কুলে প্রবেশের কোন রাস্তা ছিল না। প্রতিষ্ঠাতারা স্কুলের পতিত ভূমি বদলা দিয়ে রাস্তার জন্য তার মালিকানাধীন কিছু ভূমি নিয়েছিলেন। প্রায় এক বছর আগে ব্যক্তিগত আক্রোশে প্রধান শিক্ষক বদলা ভূমি স্কুলের দখলে নেওয়ায় তিনি তার রেকর্ডিয় ভূমির সীমানায় বাঁশের বেড়া দিয়েছেন। স্কুলের ভূমিতে তিনি বেড়া দেননি এবং বেড়া দেওয়ায় স্কুলের শিক্ষার্থীদের যাতায়াতে কোন সমস্যা হচ্ছে না।

ইউএনও সুনজিত কুমার চন্দ জানান, স্কুলের প্রবেশ রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি ও সরকারি ভূমি দখলের একটি অভিযোগ পেয়েছেন। এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিনি সহকারি কমিশনার (ভূমি)-কে বলে দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews