কমলগঞ্জে জোরপূর্বক অসহায় ক্ষুদ্র নৃত্তাতিক জনগোষ্ঠীর দোকান দখল কমলগঞ্জে জোরপূর্বক অসহায় ক্ষুদ্র নৃত্তাতিক জনগোষ্ঠীর দোকান দখল – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে তীব্র জনবল সংকট ও তহবিলের ঘাটতির কারণে স্বাস্থ্য সেবা ও এ্যাম্বুলেন্স সার্ভিস ব্যাহত হচ্ছে আত্রাইয়ে মহাসড়কে ঝরল এক এনজিও কর্মীর প্রাণ উপজেলা পরিষদ নির্বাচন আত্রাইয়ে তিন পদে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কুলাউড়ায় দুই নেত্রীর লড়াইয়ে কে হাসবেন শেষ হাসি? প্রকপ্ল পরিদর্শণে কুলাউড়ায় ইউনিসেফ ওয়াশ ন্যাশনাল কনসালটেন্ট কমলগঞ্জে কৃষকদের মধ্যে কম্বাইন্ড হারভেস্টার মেশিন ও গাছের চারা বিতরণ লন্ডনে বড়লেখা ফাউন্ডেশন ইউ.কে নেতৃবৃন্দের সাথে ব্যবসায়ি সাইদুল ইসলামের মতবিনিময় জুড়ীতে স্থলবন্দর চালুর সম্ভাব্যতা যাচাইয়ে মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের এলাকা পরিদর্শন বড়লেখা সরকারি কলেজের অধ্যক্ষ নিয়াজ উদ্দীন কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলাউড়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩ জনকে জরিমানা

কমলগঞ্জে জোরপূর্বক অসহায় ক্ষুদ্র নৃত্তাতিক জনগোষ্ঠীর দোকান দখল

  • মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে এক অসহায় ক্ষুদ্র নৃত্তাতিক জনগোষ্ঠীর দোকান কোটা দখল করে নিয়েছে প্রভাবশালী জুয়েলার্স ব্যবসায়ী নয়ন বনিক। মঙ্গলবার (৯ জানুয়ারি) সকাল ১১টার উপজেলার আদমপুর বাজারে গেলে দোকানকোটা দখলের এমন চিত্র দেখা যায়। এই দখলদারির বিরুদ্ধে গত ৭ জানুয়ারি কমলগঞ্জ থানায় একটা লিখিত অভিযোগ দায়ের করার পরের দিন দোকান কোঠা দখল করা হয় বলে ভুক্তভোগি জানান।

সরজমিনে গেলে দেখা যায়, বাপ দাদার পৈতৃক জায়গায় দীর্ঘদিন থেকে ব্যবসা করে আসছেন ক্ষুদ্র নৃত্তাতিক জনগোষ্ঠীর কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের তেতইগাঁও গ্রামের মহেন্দ্র সিংহ এর ছেলে আঙৌতন সিংহ। তিনি অসুস্থ থাকায় কিছুদিন দোকান বন্ধ ছিল। বন্ধ থাকা দোকানে প্রভাবশালী আদমপুর বাজারের স্বর্ণের ব্যবসায়ী নারায়ন বনিক এর ছেলে নয়ন বনিক সম্প্রতি দোকানটি তালা দেন। আঙৌতন সিংহ বিষয়টি স্থানীয় বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জাহাঙ্গীর মুন্না রানাকে জানালে তিনি সামাজিকভাবে সকল ব্যবসায়ীর উপস্থিতিতে বুধবার উভয় পক্ষের কাগজপত্র দেখে সমাধান করে দিবেন বলে অবগত করেন আঙৌতন সিংহকে।

কিন্তু গত ৭ জানুয়ারি রাতে তালা লাগানো বন্ধ দোকান দখল করে নিলেন ব্যবসায়ী নয়ন বনিক। তিনি দোকানের মালিক ব্যবসায়ী আঙৌতন সিংহ এর দোকানের মালামাল বাহিরে ফেলে রেখে তার দোকানের জিনিসপত্র ঢুকিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্চুক স্থানীয় কয়েকজন ব্যবসায়ী বলেন, ‘আঙৌতন সিংহ একজন নিরিহ মানুষ। এখানে ব্যবসা করে তার সংসার চলে। কিন্তু ব্যবসায়ী সমিতির সামাজিকভাবে বৈঠকের আগেই দোকান দখল করে নিল প্রভাবশালী জুয়েলার্স ব্যবসায়ী নয়ন বনিক। এটা মোটেও ঠিক হয়নি।’

ব্যবসায়ী আঙৌতন সিংহ এর সাথে আলাপকালে তিনি জানান, আমার জায়গায় আমি দীর্ঘদিন থেকে ব্যবসা করে আসছি। আমি নিরিহ মানুষ। সামান্য ২ শতক জায়গায় ব্যবসা করে সংসার চালাই। হঠাৎ করে বাজারের প্রভাবশালী ব্যবসায়ী তার জায়গা বলে দাবী করে দখল করে নিয়েছে। আমি বিষয়টি ব্যবসায়ী সমিতির সভাপতিকে অবগত করলাম। তারা দেখে দিবে বলে তারিখ দেয়। তার আগেই সেই প্রভাবশালী ব্যবসায়ী দখল করে নিল। তাছাড়া আমি কমলগঞ্জ থানা পুলিশকে জানালাম তারাও কিছু করার আগেই দখল হয়ে গেল। আমি আমার জায়গা চাই। সঠিক বিচারের মাধ্যমে সেটা যেন ফিরে পাই।

প্রভাবশালী জুয়েলার্স ব্যবসায়ী নয়ন বনিক বলেন, আমার জায়গা আমি দখল করছি। আপনার জায়গা কিভাবে হল জানতে চাইলে তিনি বলেন, আমি জায়গা ক্রয় করেছি উনাদের কাছ থেকে। ব্যবসায়ী সমিতির সভাপতি আমাকে দোকানে চাবি বুঝিয়ে দিয়েছেন তাই আমি দোকান খুলে ব্যবসা করছি।

আদমপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জাহাঙ্গীর মুন্না রানা বলেন, এটা বিচারের মাধ্যমে কাগজপত্র দেখে সমাধান করার কথা থাকলেও জুয়েলার্স ব্যবসায়ী নয়ন বনিক তালা কেটে দোকানে ঢুকে দখল করে আছেন। আমার বিষয়টা দেখছি ।

কমলগঞ্জ থানার এএসআই রেজাউল বলেন, এ বিষয়ে থানায় অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সাইফুল আলম জানান, জায়গার বিষয়। আমি উভয় পক্ষকে কোর্টের মাধ্যমে সমাধান করার কথা বলে দিয়েছি।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews