অভিযোগ প্রত্যাহার : অবশেষে বড়লেখার ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা অনুষ্টিত অভিযোগ প্রত্যাহার : অবশেষে বড়লেখার ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা অনুষ্টিত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
 স্ত্রীকে হত্যার পর দা নিয়ে থানায় ঘাতক স্বামীর আত্মসমর্পন বড়লেখার খলাগাও বাজারে বিট পুলিশিং কমিটির সভা মায়ের সংবাদ সম্মেলন- কুলাউড়ায় প্রবাসীকে একের পর এক মিথ্যা মামলায় জড়ানোর অভিযোগ শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে তীব্র জনবল সংকট ও তহবিলের ঘাটতির কারণে স্বাস্থ্য সেবা ও এ্যাম্বুলেন্স সার্ভিস ব্যাহত হচ্ছে আত্রাইয়ে মহাসড়কে ঝরল এক এনজিও কর্মীর প্রাণ উপজেলা পরিষদ নির্বাচন আত্রাইয়ে তিন পদে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কুলাউড়ায় দুই নেত্রীর লড়াইয়ে কে হাসবেন শেষ হাসি? প্রকপ্ল পরিদর্শণে কুলাউড়ায় ইউনিসেফ ওয়াশ ন্যাশনাল কনসালটেন্ট কমলগঞ্জে কৃষকদের মধ্যে কম্বাইন্ড হারভেস্টার মেশিন ও গাছের চারা বিতরণ লন্ডনে বড়লেখা ফাউন্ডেশন ইউ.কে নেতৃবৃন্দের সাথে ব্যবসায়ি সাইদুল ইসলামের মতবিনিময়

অভিযোগ প্রত্যাহার : অবশেষে বড়লেখার ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা অনুষ্টিত

  • বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪

বড়লেখা প্রতিনিধি::

বড়লেখা উপজেলার ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের চারটি কর্মচারি পদের নিয়োগ পরীক্ষা অবশেষে সমঝোতায় সম্পন্ন হয়েছে। সংশ্লিষ্টদের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ ওঠায় বুধবার দুপুরে কয়েকজন প্রার্থী নিয়োগ পরীক্ষা বাতিলের দাবীতে স্কুল ফটকে প্রতিবাদ সমাবেশ করেন। এতে চরম উত্তেজনা দেখা দেয়। অবশেষে অভিযোগকারীদের সাথে স্থানীয় গন্যমান্য ব্যক্তির মধ্যস্থতায় নিয়োগ কমিটি পরীক্ষা নিতে সক্ষম হয়।

জানা গেছে, উপজেলার ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের শূন্যপদে অফিস সহায়ক, নিরাপত্তাকর্মী, আয়া ও পরিচ্ছন্নতা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দেন প্রধান শিক্ষক শ্রীভাষ রঞ্জন দাস। এই চারপদে সর্বমোট ২৭ জন প্রার্থী আবেদন করেন। নিয়োগ পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয় ৯ জানুয়ারী। এরই মাঝে কয়েকজন প্রার্থী নিয়োগ কার্যক্রমের দায়িত্বপ্রাপ্ত ডিজি প্রতিনিধি ও মিনিষ্ট্রী প্রতিনিধি বরাবর প্রধান শিক্ষক ও নিয়োগ সংশ্লিষ্টদের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের লিখিত অভিযোগ করেন। এর প্রেক্ষিতে অফিস সহায়ক পদপ্রার্থী রাজন চন্দ্র দাস, সুভাষ চন্দ্র বিশ্বাস, নিরাপত্তাকর্মী চয়ন বিশ্বাস, রাজন বিশ্বাস প্রমুখ নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ না করে তা বাতিলের দাবীতে স্কুল ফটকে প্রতিবাদ বিক্ষোভ করেন। এতে স্কুল প্রাঙ্গণে চরম উত্তেজনা দেখা দেয়।

অবশেষে সাবেক ইউপি চেয়ারম্যান মাহতাব উদ্দিন, স্কুলের প্রতিষ্ঠাতা মজির উদ্দিন, আওয়ামী লীগ নেতা ফখরুল ইসলাম, জিয়াউর রহমান জিয়া, রাখাল চক্রবর্তীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের মধ্যস্থতায় অভিযোগকারিরা শান্ত হয়। মেধার ভিত্তিতে নিয়োগ প্রদানের আশ্বাসে তারা অভিযোগ তুলে নিলে বিকেলে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

নিয়োগ বোর্ডের মিনিষ্ট্রী প্রতিনিধি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাওলাদার আজিজুল ইসলাম জানান, অভিযোগকারীদের সাথে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ সমঝোতা করায় শান্তিপূর্ণ, প্রভাবমুক্ত ও অত্যন্ত নিরপেক্ষভাবে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ফলাফল অনুযায়ি অফিস সহায়ক পদে প্রদ্যুৎ চন্দ্র দাসকে, আয়া পদে তৃপ্তী রানী দাসকে ও পরিচ্ছন্নতাকর্মী পদে দ্বিপন দাসকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews