বড়লেখার তাহমিনার পিএইচডি ডিগ্রী অর্জন বড়লেখার তাহমিনার পিএইচডি ডিগ্রী অর্জন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় সরকারি জলমহাল জবরদখল করে মাছ লুটের অভিযোগ বড়লেখায় নিসচা’র উপদেষ্ঠা ও দায়িত্বশীলদের সংবর্ধনা ওসমানীনগরে ঈদে মীলাদুন্নবী (সা:)’র মোবারক র‍্যালী উৎসবমূখর পরিবেশে আসন্ন শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে.. কমলগঞ্জে জেলা প্রশাসক কুলাউড়ায় শতবর্ষী মসজিদ সম্প্রসারণে বাঁধা জমি দখল ও টাকা আত্মসাতের প্রতিবাদে মানববন্ধন কুলাউড়ার ভাটেরা স্টেশন এলাকায় রেললাইন থেকে ছিন্নভিন্ন লাশ উদ্ধার কুলাউড়ার আমতৈলে প্রবাসীদের সংবর্ধনা আত্রাইয়ে ব্রিজের নির্মাণ কাজে ধীরগতি : দুর্ভোগে এলাকাবাসী শ্রীমঙ্গলে এসএমই ফাউন্ডেশনের ঋণ ম্যাচমেকিং কর্মসূচি ও ব্যাংকার-উদ্যোক্তা মত বিনিময় সভা ৪শ’ বছরের পুরনো ঐতিহাসিক নিদর্শণ আত্রাইয়ের তিন গুম্বুজ মসজিদ-মঠ

বড়লেখার তাহমিনার পিএইচডি ডিগ্রী অর্জন

  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১

আব্দুর রব, বড়লেখা :: বড়লেখার দক্ষিণভাগের মেয়ে তাহমিনা আহম্মেদ ইউনিভার্সিটি অব দ্যা ওয়েস্ট অব স্কটল্যান্ড থেকে ব্যবসা প্রশাসনে ডক্টরেট (পিএইচডি) ডিগ্রী অর্জন করেছেন। তিনি উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের পশ্চিম হাতলিয়া গ্রামের মরহুম জমির উদ্দিনের কনিষ্ট কন্যা ও দক্ষিণভাগ এনসিএম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী। তিনি বর্তমানে যুক্তরাজ্যের একটি আর্থিক প্রতিষ্ঠানে সিনিয়র একাউন্টেন্ট পদে কর্মরত।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় তার পিএইচডির অনুমোদন দেওয়া হয়। ওয়েস্ট অব স্কটল্যান্ড বিশ্ববিদ্যালয়ের ড. আহমেদ বেলুচিফ, প্রফেসার হেদার ট্রবার্ট ও ড. আমির রিয়াজের তত্ত্ববধানে তিনি পিএইচডি সম্পন্ন করেছেন। তার পিএইচডির বিষয় ছিল ‘মোটিভস অ্যান্ড পারসেপশন অব রিস্ক অ্যাসোসয়েটেড উইথ দ্যা ইসলামিক ব্যাংকিং ইন দ্যা ইউ.কে’।

ড. তাহমিনা আহম্মেদ জানান, তার এই গবেষণার বিষয়ের অন্যতম কারণ হচ্ছে যুক্তরাজ্যের প্রচলিত ব্যাংকিং ব্যবস্থা থেকে উত্তরণ ঘটিয়ে ইসলামিক ব্যাংকিং ব্যবস্থায় গ্রাহকদের মনোযোগ আকর্ষণ করা। তার এই সাফল্যের পেছনে তার পরিবার, নিকট আত্মীয় ও শুভাকাঙ্খিরা সার্বক্ষণিক সহযোগিতা করেছেন। স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষকদের প্রতি বিশেষ কৃতজ্ঞা প্রকাশ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews