- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, সিলেট, স্লাইডার

১২ দিন পর খুলল সিলেট-ঢাকা মহাসড়ক

এইবেলা, মৌলভীবাজার, ২০ জুন:: ওসমানীনগর-শেরপুর ব্রিজের সংস্কারের জন্য ১২দিন বন্ধ থাকার পর সোমবার দিবাগিত রাত ১২টা থেকে খুলে দেওয়া হয়েছে সিলেট-ঢাকা মহাসড়ক।

কাজ শেষ হওয়ার জন্য নির্ধারিত সময় ২২ জুন পর্যন্ত থাকলেও সংস্কার কাজ শেষ হয়ে যাওয়ায় তা খুলে দেওয়া হয়েছে।

গত ১২ দিন ঢাকা-সিলেট মহাসড়ক বন্ধ থাকা অবস্থায় বিকল্প হিসেবে মৌলভীবাজার-রাজনগর-ফেঞ্চুগঞ্জ সড়ক ব্যবহার করতে হয়েছে জনসাধারণকে।

রবিবার দিবাগত রাত ১২টার ইউনিক বাসে সিলেট থেকে ঢাকা যাত্রী ছাত্রলীগ নেতা সৈয়দ তকিউর রহমান সানীকে জানান, মৌলভীবাজার-রাজনগর-ফেঞ্চুগঞ্জ সড়ক সরু থাকায় সে রাস্তা দিয়ে ঢাকা যাওয়া নিয়ে একটু ভয়ে ছিলেন তিনি। কিন্তু কাউন্টারে এসে জানতে পান ঢাকা-সিলেট মহাসড়ক খুলে দেওয়া হয়েছে। অনেকটা মানসিক শান্তিতে ঢাকায় উদ্দেশ্যে রওয়ানা হচ্ছেন তিনি।

জানা যায়, সম্প্রতি ঢাকা-সিলেট মহাসড়কে শেরপুর সেতুর উত্তর অংশের আরসিসি ঢালাই ভেঙে লোহার রড বেরিয়ে যায়। আরসিসি ঢালাই ভেঙে যাওয়ায় সড়ক ও জনপথ বিভাগ ভাঙা স্থানে পাথর বিটুমিন দিয়ে মেরামত করে লাল কাপড়ের নিশানা টানিয়ে দেয়। এ অবস্থায় সেতুর ওপর দিয়ে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করতে থাকে।

ভাঙন ধরা স্থানে জরুরি মেরামত কাজের জন্য ৯ থেকে ২২ জুন পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কের যান চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। তবে নির্ধারিত সময়ের আগেই কাজ শেষ হয়ে যাওয়ায় দুদিন আগেই তা খুলে দেওয়া হয়েছে।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *