- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

বড়লেখায় ভূয়া ডাক্তারসহ ৫ জনের জরিমানা চেম্বার সিলগালা

লিটন শরীফ, বড়লেখা, ২৪ সেপ্টেম্বর :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় ভূয়া ডাক্তারসহ পাঁচজনকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

শনিবার ২৪ সেপ্টেম্বর বিকেলে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের শাহবাজপুর বাজার ও দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের অফিস বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম আব্দুল্লাহ আল মামুন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মো. ইব্রাহিম, এসআই স্বপন চন্দ্র সরকার, স্বাস্থ্য পরিদর্শক জসিম উদ্দিন প্রমুখ।

স্থানীয় ও ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, উপজেলার উত্তর শাহবাজপুর বাজারে চিকিৎসক পরিচয়ে বিধি বহির্ভূতভাবে রোগীদের ওষুধের ব্যবস্থাপত্র প্রদান ও বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০/২৯ (১) ধারা লঙ্ঘনের দায়ে জামাল উদ্দিন নামে এক ভূয়া চিকিৎসককে ৫ হাজার টাকা ও ডেন্টাল চিকিৎসক পরিচয়ে চিকিৎসা প্রদানের অভিযোগে ভূয়া ডেন্টাল চিকিৎসক মো. আব্দুস শুক্কুরের চেম্বার সিলগালাসহ ১০ হাজার টাকা জরিমানা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে আব্দুর রউফ নামের এক ফার্মেসী ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের অফিস বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ও ৫৩ ধারায় জালাল উদ্দিন নামের এক রেস্টুরেন্ট ব্যবসায়ীকে ৩ হাজার টাকা এবং আয়েডিনবিহীন লবণ বিক্রির অপরাধে আয়োডিনের অভাবজনিত রোগ প্রতিরোধ আইন ১৯৮৯ এর ধারা ৬ লঙ্ঘন দায়ে সরফ উদ্দিন নামের আরেক ব্যবসায়ীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *