- তথ্য-প্রযুক্তি, ব্রেকিং নিউজ, সিলেট, স্লাইডার

বালাগঞ্জে প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিকতা প্রশিক্ষন

এইবেলা, বালাগঞ্জ, ১০ জানুয়ারি:: বালাগঞ্জে দিনব্যাপি সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষন সম্পন্ন হয়েছে। বালাগঞ্জ-ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে ৭ম সাংবাদিতা বিষয়ক প্রশিক্ষন কর্মশালায় ৩০ জন প্রশিক্ষনার্থী অংশ গ্রহন করেন।

সোমবার বালাগঞ্জ বাজারস্থ কানন ভিলা নিরাপদ ট্রেনিং সেন্টারের হল রুমে অনুষ্টিত প্রশিক্ষন কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন, বালাগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ বিশিষ্ট সাংবাদিক লিয়াকত শাহ্ ফরিদী, ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের সহ-সাধারন সম্পাদক ও দৈনিক সিলেটের ডাকের ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি তাজুল ইসলাম বাবুল, বোয়ালজুড় বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান বালাগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রফিকুল আলম, সাপ্তাহিক বালাগঞ্জ বার্তা পত্রিকার সম্পাদক শাহাব উদ্দিন শাহীন, দৈনিক যুগান্তরের বালাগঞ্জ উপজেলা প্রতিনিধি শামীম আহমদ, দৈনিক মানবজমিনের বালাগঞ্জ উপজেলা প্রতিনিধি এমআর চৌধুরী, বালাগঞ্জ-ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের প্রচার-প্রকাশনা সম্পাদক ও দৈনিক ডেসটিনির বালাগঞ্জ উপজেলা প্রতিনিধি আব্দুস শহিদ, দৈনিক বিবিয়ানা প্রত্রিকার সিলেট ব্যুরো জাহেদুল ইসলাম কার্জন।

বালাগঞ্জ-ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি শাহাব উদ্দিন শাহীনের সভাপতিত্বে বিকেল ৫টায় প্রশিক্ষন সমাপনী ও প্রশিক্ষনার্থীদের মধ্যে সনদ বিতরণী অনুষ্টানে বক্তারা বলেন, সাংবাদিকতা পেশাটি একটি মহৎ পেশা। সাংবাদিকরা জাতির বিবেক আর সংবাদপত্র সমাজের দর্পন হিসেবে বিবেচিত। বস্তুনিষ্ট সংবাদ প্রকাশে সাংবাদিকদের সজাগ দৃষ্টি থাকতে হবে।

সাংবাদিক ও প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, নেতিবাচক সংবাদ পরিহার করে গুরুত্ব সহকারে ইতিবাচক বিষয় গুলো সংবাদ মাধ্যম গুলোতে তুলে ধরতে হবে। এটা স্বীকার্য যে দেশ জাতির ক্রান্তি কাল এবং যেকোন দুর্যোগ মুহুর্তে সাংবাদিকরা তাদের লেখনীর মাধ্যমে অগ্রণী ভুমিকা পালন করে থাকেন।

09-01-2017-balagonj-pic

প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম আর চৌধুরীর সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তৃতা করেন, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদাল মিয়া। বিশেষ অতিথির বক্তৃতা করেন বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনহার মিয়া, বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ তরিকুল ইসলাম তালুকদার, বালাগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মুনিম, পুর্ব গৌরীপুর ইউনিয়নের চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস, পুর্ব পৈলনপুর ইউনিয়নের চেয়ারম্যান এমএ মতিন, ছাত্রলীগ নেতা শাহ আলম সজিব, সাংবাদিক ফয়ছল আহমদ, প্রধান শিক্ষক নুয়েল আহমদ চৌধুরী, ও সাবেক সাংবাদিক জয়নাল আবেদীন প্রমুখ। ##

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *