জানুয়ারি ৩০, ২০১৭
Home » জাতীয় » কমলগঞ্জে মাদক বিরোধী আলোচনা সভা ও মশাল মিছিল

কমলগঞ্জে মাদক বিরোধী আলোচনা সভা ও মশাল মিছিল

প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ, ৩০ জানুয়ারি :: মৌলভীবাজারের কমলগঞ্জে মাদক বিরোধী আলোচনা সভা ও মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে। গত রোববার ২৯ জানুয়ারি সন্ধ্যায় উপজেলার আদমপুর বাজার সংলগ্ন মণিপুরী কমপ্লেক্সে মৌলভীবাজার জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের আয়োজনে ও মণিপুরী নারীদের মাদকবিরোধী সংগঠন তেতইগাঁও মৈরা পাইবি মহিলা উন্নয়ন সমিতির সহযোগিতায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

2

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেট বিভাগের অতিরিক্ত পরিচালক মো. জাফরুল্ল্যাহ কাজল। অনুষ্ঠানে বক্তারা বলেন, মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হলে সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে মাদক বিরোধী উচ্ছেদ অভিযানে অংশগ্রহণ করতে হবে। অপরাধীরা যতই শক্তিশালী হোক এলাকার জনগণ যদি একতাবদ্ধ হয়ে উচ্ছেদ অভিযান চালায়-শিকড় থেকে তাদের উচ্ছেদ করা সম্ভব হবে। মাদক হচ্ছে সামাজিক ক্যান্সার। মাদকের মতো সামাজিক ব্যাধি সমাজকে তিলে তিলে শেষ করে দেয়, ধ্বংস করে দেয়। এই মাদককে না বলে এই মরণ ব্যাধিকে আমাদের শিকড় থেকে তুলে ফেলতে হবে। বক্তারা বলেন, মাদকের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আদমপুর ইউপি চেয়ারম্যান মো. আবদাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রওশনুজ্জামান সিদ্দিকী, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক মো. নাসির উদ্দিন, কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) মো. নজরুল ইসলাম, কমলগঞ্জ প্রেস ক্লাবের সহ সভাপতি সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, সাংবাদিক শাব্বির এলাহী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন তেতইগাঁও মৈরা পাইবি মহিলা উন্নয়ন সমিতির সভানেত্রী সাদা মনের মানুষ সৌদামিনী শর্ম্মা। ভানুবিল-মাঝেরগাঁও মৈরা পাইবি মহিলা সমিতির নেত্রী কনথৌজম শিল্পীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্র আদর, মৌলভীবাজার এর নির্বাহী পরিচালক নিখিল তালুকদার, ছনগাঁও মৈরা পাইবি মহিলা সমিতির সভানেত্রী বীনা রানী দেবী, মহিলা ইউপি সদস্য সন্ধ্যা রানী সিন্হা, সমাজসেবক মো. আব্দুল কাদির প্রমুখ।

অনুষ্ঠানে মৌলভীবাজার জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সুপার ওবায়দুল কবির, ইন্সপেক্টর অমর কুমার সেনসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন। সবশেষে রাতে মণিপুরী কমপ্লেক্স মাঠ থেকে এক বিরাট মাদকবিরোধী মশাল মিছিল বের হয়। মিছিলটি আদমপুরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় চৌমুহনা চত্বরে এসে শেষ হয়।#