- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

কুলাউড়ায় সংবাদ সম্মেলনে বরমচালের অগ্নিকান্ড নিয়ে ষড়যন্ত্রের অভিযোগ

 এইবেলা, কুলাউড়া, ২৭ ফেব্রুয়ারি :: কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নের উসমানপুর গ্রামে গত ২৪ ফেব্রুয়ারি শুক্রবার অগ্নিকান্ডের ঘটনা নিয়ে ষড়যন্ত্রের অভিযোগ করলেন বাড়ির মালিক দুদু মিয়া। সোমবার ২৭ ফেব্রুয়ারি বিকেলে এক সংবাদ সম্মেলন করে তিনি এই অভিযোগ করেন।

অগ্নিকান্ড সংঘটিত হওয়ার পর ঘটনাস্থল পরিদর্শণ করেন বরমচাল ইউপি চেয়ারম্যান আব্দুল আহবাব চৌধুরী শাহাজান ও কুলাউড়া থানার এসআই সঞ্জয় চক্রবর্তী। তারা পরামর্শ দিয়েছিলেন অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ তার সৎ বোন ফারজানা ইয়াছমিন খেলু ও তার পরিবারের সদস্যদের দুদু মিয়ার আরেকটি অবশিষ্ট ঘরে থাকার সুযোগ করে দেয়ার জন্য। চেয়ারম্যান ও এসআই সঞ্জয় চক্রবর্তী ফিরে আসার পর ফারজানা আক্তার খেলুকে নিজের অবশিষ্ট ঘরে আশ্রয় দেন তারই সৎভাই দুদু মিয়া।

পরদিন শনিবার ২৫ ফেব্রুয়ারি পাল্টা চিত্র। যাদের ঘরপুড়ে ৬০ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে সেই দুদু মিয়া, তার ছেলে আকবর হোসেন রাজন, আকমল হোসেন চিনু মিয়া, আলমগীর হোসেন সুমেলের উপর কুলাউড়া থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগীদের সৎবোন ফারজানা ইয়াছমিন খেলু। ওই দিন সকালে মামলা দায়েরের পর বিকালে মামলা ডায়রিভুক্ত হয়ে যায়। এমন কঠিন পরিস্থিতিতে ভিটা বাড়ি ছাড়া মামলার আসামী হয়ে পালিয়ে বেড়াতে হচ্ছে তাদেরকে।

জানা যায়, দুদু মিয়া, আকমল হোসেন চিনু মিয়া ও তাদের সৎবোন ফারজানা ইয়াছমিন খেলুর মধ্যে দির্ঘদিন যাবৎ সম্পত্তিগত মামলা মোকাদ্দমা চলছে। মামলা উচ্চ আদালতেও চলমান। এমনি অবস্থায় প্রতিপক্ষকে ঘায়েল করতে এই মামলা করা হয়েছে বলে স্থানীয়রা জানান।

এবিষয়ে উপজেলা ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার আতিকুল ইসলাম তপন জানান, শুক্রবার দুপুর ১ টা ৩৫ মিনিটে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু’টি গাড়ি গিয়ে বরমচালের উসমানপুরের বাড়ির আগুন নিয়ন্ত্রণ করা হয়। এতে প্রায় ৬০ লক্ষ টাকা ক্ষতি সাধিত হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আগুনের সূত্রপাত বিদ্যুতের শর্ট সার্কিটের মাধ্যমে হয়েছে।

এদিকে ২৬ ফেব্রুয়ারি দুপুরে দুদু মিয়া, তার ছেলে আকবর হোসেন রাজন নিজের বাড়ি পুড়ে যাওয়ার মামলার শিকার ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন করে তদন্ত করে তাদেরকে ষড়যন্ত্রকারীর কবল থেকে বাঁচানোর জোর দাবি জানান।

মামলার বিষয়ে সত্যতা নিশ্চিত করে কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শামসুদ্দোহা (পিপিএম) জানান, অগ্নিকান্ডের ঘটনায় মামলা রেকর্ড করা হয়েছে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *