- তথ্য-প্রযুক্তি

ফেসবুক ছাড়াই ব্যবহার করা যাবে মেসেঞ্জার

এইবেলা, তথ্য-প্রযুক্তি ডেস্ক, ২৫ জুন:

ফেসবুকের মেসেঞ্জার অ্যাপ্লিকেশন ব্যবহারে থাকছে না ফেসবুকের বাধ্যবাধকতা। ফেসবুক ছাড়াও যেকোনো স্মার্টফোন ব্যবহারকারী বার্তা আদান-প্রদানের ক্ষেত্রে মেসেঞ্জার অ্যাপ ব্যবহার করতে পারবেন। মেসেঞ্জার সেবাটির ওয়েব সংস্করণ উন্মুক্ত করেছে ফেসবুক।
ফেসবুক কর্তৃপক্ষ বলেছে, মেসেঞ্জার অ্যাপ্লিকেশনকে আরও বেশি মানুষের কাছে পৌঁছা দিতে এবং ফেসবুক ছাড়া এই অ্যাপের ভিন্ন প্ল্যাটফর্ম তৈরি করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

চলতি বছরের শুরুতে মেসেঞ্জার অ্যাপটি ডেভেলপারদের জন্য উন্মুক্ত করে দেয় ফেসবুক কর্তৃপক্ষ। সেসময়ে ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ বলেন, মেসেঞ্জার ব্যবহারকারীদের সরাসরি খুচরা পণ্য বিক্রেতা, রেস্তোরাঁ বা অন্য ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করিয়ে দিতে এমনটা করা হয়েছে।

ফেসবুকের সাম্প্রতিক হালনাগাদে বলা হয়েছে, ফেসবুক ছাড়া মেসেঞ্জার ব্যবহারের জন্য এই অ্যাপে ‘নট অন ফেসবুক’ নামে একটি অপশন থাকবে। সেই অপশন চালু করে নাম, ফোন নম্বর ও ছবি দিয়ে সাইন আপ করতে পারবেন যেকোনো স্মার্টফোন ব্যবহারকারী।

ফেসবুক বলছে, বর্তমানে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ১৪০ কোটি ছাড়িয়ে গেছে। এর পাশাপাশি ৬০ কোটির বেশি মানুষ মেসেঞ্জার অ্যাপ ব্যবহার করছেন। সম্প্রতি মেসেঞ্জার অ্যাপের সঙ্গে গেম ও ভিডিও কল করার মতো বেশ কিছু নতুন ফিচার যুক্ত হয়েছে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *