- মৌলভীবাজার, স্লাইডার

কমলগঞ্জে ভিজিডি কার্ডের চাল ওজনে কম দেয়ার অভিযোগ

এইবেলা, কমলগঞ্জ, ২১ সেপ্টেম্বর:: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নে দু:স্থ মহিলাদের ভিজিডি কার্ডের চাল ওজনে কম দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার দুপুর ১টায় মাধবপুর ইউনিয়নের ১০০ ভিজিডি কার্ডধারীদের মধ্যে চাল বিতরণ করা হয়। কিন্তু এই ইউনিয়নের জন্য সংরক্ষিত প্রতি বস্তায় ৩০ কেজির স্থলে ২৫/২৬ কেজি করে পাওয়া যায়।

এ নিয়ে মাধবপুর ইউনিয়নের ধলই চা বাগানের লছমী মাদ্রাজী, চান্দ্রামা মাদ্রাজী, রেবা উর্মী, পাত্রখোলা চা বাগানের আছমা বেগম, গৌরি আচার্য্য, ময়না বেগম, শালনী বেগম, ধলাইরপার গ্রামের হাওয়ারুন বেগম, ভাসানীগাঁও গ্রামের সীতারা বিবি, বনগাঁও গ্রামের রুমা বেগম, সুফিয়া বেগম, মদনমোহনপুর চা বাগানের সুইটি লোহার অনেক সুবিধাভোগীরা ওজনে কম পাওয়ায় প্রতিবাদ জানায়।

ঘটনার ব্যাপারে মাধবপুর ইউপি চেয়ারম্যান পুষ্প কুমার কানু বলেন, ৩০ কেজির স্থলে এক কেজির মত চাল কম পাওয়া গেছে। ২৫/২৬ কেজি করে চাল পাওয়ার কথা সঠিক নয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ইউপি সদস্য বলেন, গোডাউন থেকে বস্তাপ্রতি অন্তত তিন/চার কেজি চাল তাদের কম দেয়া হয়।

এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহেদা আক্তার বলেন, সরকার অতি দরিদ্রদের জন্য ভিজিডি প্রকল্পের আওতায় প্রতিমাসে ৩০ কেজি করে চাল বিতরণ করছে। দীর্ঘদিন ধরে এ চাল কম দেওয়ার অভিযোগ উঠছে। জানতে চাইলে ইউএনও সফিকুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে সঠিক তদন্তের পর ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে ভানুগাছ খাদ্য গোদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাকির আহমদ খানকে একাধিকবার মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

রিপোর্ট-প্রনীত রঞ্জন দেবনাথ

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *