বড়লেখায় বিজিবির হাতে রুপিসহ ভারতীয় নাগরিক আটক বড়লেখায় বিজিবির হাতে রুপিসহ ভারতীয় নাগরিক আটক – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০২ অপরাহ্ন
শিরোনাম :
শ্রীমঙ্গলে এসএমই ফাউন্ডেশনের ঋণ ম্যাচমেকিং কর্মসূচি ও ব্যাংকার-উদ্যোক্তা মত বিনিময় সভা ৪শ’ বছরের পুরনো ঐতিহাসিক নিদর্শণ আত্রাইয়ের তিন গুম্বুজ মসজিদ-মঠ সিলেট তালতলা ব্যবসায়ী ঐক্য পরিষদের আহবায়ক কমিটি গঠন জেলা প্রশাসকের সাথে কুলাউড়ায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মতবিনিময় কুলাউড়ার সদপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ বড়লেখায় বিজিবির হাতে রুপিসহ ভারতীয় নাগরিক আটক কুড়িগ্রামে ঘর-বাড়ি ফসলি জমি রক্ষায় স্বেচ্ছাশ্রমে ভাঙন রোধের চেষ্টা গ্রামবাসীর    সিলেটে বিএনপির বিশাল শোডাউন সিলেট নগরীতে ব্যাটারি ও সিএনজি চালিত রিকশা চলাচলে নতুন নির্দেশনা ঘরহারা বন্যার্তদের পাশে কুলাউড়া এসোসিয়েশন অব নিউজার্সি ইউএসএ

বড়লেখায় বিজিবির হাতে রুপিসহ ভারতীয় নাগরিক আটক

  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

বড়লেখা প্রতিনিধি:

বড়লেখা উপজেলার সীমান্তবর্তী বড়াইল এলাকা থেকে মঙ্গলবার মধ্যরাতে লাতু বিজিবি সদস্যরা মো. মুজিবুর রহমান (৪৮) নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে। এসময় তার নিকট থেকে ভারতীয় রুপিসহ ৩ লক্ষাধিক টাকার মালামাল উদ্ধার করা হয়। এব্যাপারে বুধবার দুপুরে বিজিবি লাতু বিওপি’র কমান্ডার নায়েক সুবেদার মো. আছমাত উল্লাহ ঠাকুর আটক ভারতীয় নাগরিককে থানায় সোপর্দ করে অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা করেছেন। বিকেলে থানা পুলিশ আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠিয়েছে।

মো. মুজিবুর রহমান ভারতের আসাম রাজ্যের নয়াগাঁ জেলার ডাবুক হোজাই থানার চাংমাঝিগাঁ গ্রামের আকবর আলীর ছেলে।

জানা গেছে, বিজিবি-৫২ ব্যাটালিয়নের লাতু বিওপির কমান্ডার নায়েক সুবেদার মো. আছমাত উল্লাহ ঠাকুরের নেতৃত্বে একদল বিজিবি সদস্য মঙ্গলবার রাতে বড়লেখা উপজেলার সীমান্তবর্তী এলাকায় নিয়মিত টহল দিচ্ছিল। সীমান্তের মেইন পিলার ১৩৬৫ হতে আনুমানিক ৩১ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে বড়াইল এলাকায় বিজিবি সদস্যরা একটি মোটরসাইকেলের গতিরোধ করলে দুই আরোহীর একজন ভারতীয় নাগরিক মুজিবুর রহমানকে মোটরসাইকেলসহ আটক করে। অপর আরোহী বাংলাদেশি নাগরিক বড়াইল গ্রামের বাসিন্দা লোকমান হোসেন কৌশলে পালিয়ে যায়। পরে আটক ভারতীয় নাগরিকের দেহ তল্লাশি করে বিজিবি ১৫,২৫০ ভারতীয় রুপি, একটি মোবাইল ফোন, বেশ কিছু ভারতীয় প্রসাধনী সামগ্রীসহ ৩ লক্ষাধিক টাকার অবৈধ মালামাল উদ্ধার করেছে।

বড়লেখা থানার ওসি (তদন্ত) ফরিদ উদ্দিন জানান, অবৈধ অনুপ্রবেশের অপরাধে বিজিবি আটক ভারতীয় নাগরিকের বিরুদ্ধে থানায় মামলা করেছে। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বুধবার বিকেলে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

বিজিবি-৫২ ব্যাটালিয়নের (বিয়ানীবাজার) অধিনায়ক লে. কর্ণেল মেহেদি হাসান জানান, বড়লেখা, বিয়ানীবাজার ও জুড়ী সীমান্ত দিয়ে সবধরণের চোরাচালান ও অবৈধ অনুপ্রবেশ রোধে বিজিবি-৫২ ব্যাটালিয়নের কড়া নজরদারি রয়েছে। সীমান্ত এলাকায় জোরদার করা হয়েছে টহল ও তল্লাশি কার্যক্রম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews