- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

শ্রীমঙ্গলে ভূমিকম্পে ভবনে ফাটল

এইবেলা, শ্রীমঙ্গল, ০৩ জানুয়ারি ::  মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভূমিকম্পে অনেক বাসাবাড়িতে ফাটল দেখা দিয়েছে। এছাড়া কয়েকটি বাসা-বাড়ি দালানকোঠা হেলে পড়ারও খবর পাওয়া গেছে।

ভূমিকম্পে শহরের কলেজ সড়কের মুক্তি গ্লাস হাউজে থাই গ্লাস ভেঙে প্রায় ১২ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে জানান ওই দোকানের মালিক।
এছাড়া তাড়াহুড়া করে ঘর থেকে বের হতে গিয়ে শহরতলীর সবুজবাগ এলাকায় নরেশ সরকারের পুত্রবধূর হাত ভেঙে যায়। ভূমিকম্পের তীব্র ঝাঁকুনিতে শহর ও গ্রামের বিভিন্ন বাসা-বাড়িতে টেলিভিশন পড়ে ভেঙে যায়।

এদিকে ভূমিকম্প শুরুর সঙ্গে সঙ্গেই গোটা উপজেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। দুই ঘণ্টা পর বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হয়।

মঙ্গলবার বেলা ৩টা ৯ মিনিটের স্বল্পস্থায়ী ভূমিকম্পে শ্রীমঙ্গলের উত্তরসুরস্থ ১৩২ কেভি পাওয়ার গ্রীড সাবস্টেশনের মৌলভীবাজার পল্লীবিদুৎ সাব লাইনের অংশে সংযোগকারী তারের সংঘর্ষে পিন ইনসুলেটর ফেটে গেলে বেলা ৩ টা ১০ মিনিট হতে শ্রীমঙ্গলসহ আশপাশ এলাকায় বিদুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

জরুরি মেরামতের পর বিকেল পাঁচটায় আবার বিদুৎ সংযোগ দেয়া সম্ভব হয়। অপরদিকে ভূমিকম্পের ফলে শ্রীমঙ্গলস্থ মৌলভীবাজার পল্লীবিদুৎ সমিতির সদর দপ্তরে অন্ত্যত চারটি স্থানে বিপজ্জনক ফাটল সৃষ্টি হয়েছে। এছাড়াও আইএফ আইসি ব্যাংক, ঘরনী ডির্পাটমেন্টাল স্টোর, কাথ্যালিক মিশন রোড,শহরের নতুনবাজারের পৌর সুপার মার্কেট, হোটেল সন্ধ্যা, সবুজ বাগসহ অনেক ভবনে ফাটল সৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে।

কলেজ সড়কের ৭০বছর বয়সী এক প্রবীণের মতে ভূমিকম্পের এমন ঝাঁকুনি এই জীবনের আগে কখনো অনুভূত হয়নি।

বিথী নামের এক কলেজছাত্রী জানান, তিনি ওই সময় দুপুরের ভাত খাচ্ছিলেন। হঠাৎ ভূমিকম্পনের ঝাঁকুনি শুরু হলে তিনি আতংকগ্রস্ত হয়ে অন্যান্যদেও সঙ্গে নিয়ে ঘর থেকে বের হন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *