আত্রাইয়ে শিংমাছের গলায় তাবিজ ! আত্রাইয়ে শিংমাছের গলায় তাবিজ ! – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ১০:০৭ অপরাহ্ন
শিরোনাম :
শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে তীব্র জনবল সংকট ও তহবিলের ঘাটতির কারণে স্বাস্থ্য সেবা ও এ্যাম্বুলেন্স সার্ভিস ব্যাহত হচ্ছে আত্রাইয়ে মহাসড়কে ঝরল এক এনজিও কর্মীর প্রাণ উপজেলা পরিষদ নির্বাচন আত্রাইয়ে তিন পদে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কুলাউড়ায় দুই নেত্রীর লড়াইয়ে কে হাসবেন শেষ হাসি? প্রকপ্ল পরিদর্শণে কুলাউড়ায় ইউনিসেফ ওয়াশ ন্যাশনাল কনসালটেন্ট কমলগঞ্জে কৃষকদের মধ্যে কম্বাইন্ড হারভেস্টার মেশিন ও গাছের চারা বিতরণ লন্ডনে বড়লেখা ফাউন্ডেশন ইউ.কে নেতৃবৃন্দের সাথে ব্যবসায়ি সাইদুল ইসলামের মতবিনিময় জুড়ীতে স্থলবন্দর চালুর সম্ভাব্যতা যাচাইয়ে মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের এলাকা পরিদর্শন বড়লেখা সরকারি কলেজের অধ্যক্ষ নিয়াজ উদ্দীন কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলাউড়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩ জনকে জরিমানা

আত্রাইয়ে শিংমাছের গলায় তাবিজ !

  • সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি ::

নওগাঁর আত্রাইয়ে বিক্রির জন্য নিয়ে আসা শিং মাছের গলায় তাবিজ বাঁধা দেখে জনসাধারণের মাঝে ব্যাপক কৌতুহলের সৃষ্টি হয়েছে। এ মাছ দেখতে উৎসুক জনতা ভিড় করছে।

বৃহস্পতিবার আত্রাই রেলওয়ে স্টেশনের পূর্বদিকে আত্রাই মাছ বাজারের এক আড়তে এ মাছ নিয়ে আসেন জনৈক ব্যবসায়ী।

জানা যায়, প্রতিদিন এ মাছ বাজারে এলাকার শত শত লোক মাছ নিয়ে আসেন বিক্রির জন্য। বিশেষ করে পুকুর মালিক ও জেলেরা প্রতিদিন বিপুল পরিমাণ মাছ নিয়ে আসেন এ বাজারে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে এ বাজারের চঞ্চল এন্ড আপেল মৎস্য আড়তে বিক্রির জন্য শিং মাছ নিয়ে আসেন বাঁকা গ্রামের আবু তালেব। তিনি আত্রাই-পতিসর সড়কের খাদ থেকে এসব শিংমাছ ধরেছেন বলে জানা গেছে। এ মাছগুলো বিক্রির জন্য আত্রাই মাছ বাজারে নিয়ে আসলে আড়ৎদারদের চোখে পরে চারটি শিংমাছের গলায় তাবিজ বাঁধা। মুহুর্তের মধ্যে সংবাদ ছড়িয়ে পরলে জনসাধারণের মাঝে ব্যাপক কৌতুহলের সৃষ্টি হয় এবং উৎসুক জনতা মাছগুলো দেখার জন্য সেখানে ভিড় জমান।

এ ব্যাপারে আত্রাই মদীনাতুল উলুম মাদ্রাসার সিনিয়র উস্তাদ বিশিষ্ট আলেম মাওলনা শাহে আলম বলেন, শিং মাছের গলায় তাবিজ বেঁধে অনেক মানুষের ক্ষতি সাধন করা যায়। এ ছাড়াও অনেক অসাধ্য বস্তুকে অর্জনেও এ পদ্ধতি ব্যবহার করা হয়। তবে প্রতিপক্ষের ক্ষতি সাধনের জন্যই এ ব্যবস্থাটি সর্বাধিক কার্যকরি হয়।

মাছ বাজারের আড়ৎদার এনামুল হক চঞ্চল বলেন, মাছগুলো দেখার সাথে সাথে আমরা ওই মাছগুলো পৃথক করে রাখি। পরে স্থানীয় একজন আলেমকে ডেকে তার মাধ্যমে তাবিজ খুলে নিয়ে মাছগুলো নদীতে ছেড়ে দেয়া হয়েছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews