জিওবি- ইউনিসেফ প্রকল্প কুলাউড়ায় ভূকশিমইল ইউনিয়নে অবহিতকরণ ও পরিকল্পনা সভা জিওবি- ইউনিসেফ প্রকল্প কুলাউড়ায় ভূকশিমইল ইউনিয়নে অবহিতকরণ ও পরিকল্পনা সভা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:১২ পূর্বাহ্ন

জিওবি- ইউনিসেফ প্রকল্প কুলাউড়ায় ভূকশিমইল ইউনিয়নে অবহিতকরণ ও পরিকল্পনা সভা

  • বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪

এইবেলা, কুলাউড়া :: আর্সেনিক ঝুঁকি নিরসনে কমিউনিটির সক্ষমতা বৃদ্ধি এবং সকলের জন্য নিরাপদ পানি
নিশ্চিতকরণে নির্বাচিত ইউনিয়নগুলোতে স্থানীয় গ্রামীন কমিনিউটির নেতৃত্বে বিভিন্ন উদ্যোগের মাধ্যমে সকলের জন্য সমান ভাবে, ন্যায্যতার ভিত্তিতে খাবার ও রান্নারকাজে নিরাপদ পানি,উন্নত স্যানিটেশন এবং স্বাস্থ্যবিধি আচরণে ইউনিয়ন কভারেজ শতভাগ নিশ্চিত করার জন্য পদক্ষেপ গ্রহন ও সহজতর করার উদ্যোগ গ্রহন করা হবে।
০৭ ফেব্রুয়ারি বুধবার ২নংভূকশিমইল ইউনিয়নে অবহিতকরন ও পরিকল্পনা সভায় বক্তারা আরও বলেন প্রান্তিক ও হাওর বেষ্টিত এলাকার জন্য আর্সেনিক স্কিনিং, হাওর পরিবেশ বান্ধব পরিকল্পনা, ন্যায্যতা ভিত্তিক স্থাপনা নির্বাচন ও দরিদ্যবান্ধব স্থান নির্বাচন জোড়দার করতে হবে।

ডিপিএইচই ও স্থানীয় সরকার প্রতিষ্টানের সক্ষমতা এবং টেকসই পরিচালনা ও রক্ষণাবেক্ষণ সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং স্থানীয় কমিউনিটির নেতৃত্ব বিকাশ এবং সমস্যা সমাধানে স্থানীয়দের অংশ গ্রহন নিশ্চিত করার উদ্যোগ নেওয়া হবে ।

ডিপিএইচই ও এশিয়া আর্সেনিক নেটওয়ার্ক এর উদ্যোগে ইউপি চেয়ারম্যান মোঃ আজিজুর রহমানের সভাপতিত্বে এএএন ইউনিয়ন সুপারভাইজার মোঃআমিনুর রহমানের পরিচালনায় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে গতকাল বুধবার উক্ত অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্টিত হয়।

সভায় প্রকল্প পরিচিতি উপস্থাপন করেন এএএন এর এরিয়া ম্যানেজার মুহাম্মদ সাদেক সফিউল্লাহ । উম্মুক্ত আলোচনায় জন প্রতিনিধি,সমাজ কর্মী, নারী নেত্রী ইউনিয়ন ওয়াশ কমিটির সদস্য সহ বিভিন্ন পেশা শ্রেণির নাগরিক প্রতিনিধিরা অংশগ্রহন করেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews