বিয়ানীবাজারে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা বিয়ানীবাজারে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
শ্রীমঙ্গলে এসএমই ফাউন্ডেশনের ঋণ ম্যাচমেকিং কর্মসূচি ও ব্যাংকার-উদ্যোক্তা মত বিনিময় সভা ৪শ’ বছরের পুরনো ঐতিহাসিক নিদর্শণ আত্রাইয়ের তিন গুম্বুজ মসজিদ-মঠ সিলেট তালতলা ব্যবসায়ী ঐক্য পরিষদের আহবায়ক কমিটি গঠন জেলা প্রশাসকের সাথে কুলাউড়ায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মতবিনিময় কুলাউড়ার সদপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ বড়লেখায় বিজিবির হাতে রুপিসহ ভারতীয় নাগরিক আটক কুড়িগ্রামে ঘর-বাড়ি ফসলি জমি রক্ষায় স্বেচ্ছাশ্রমে ভাঙন রোধের চেষ্টা গ্রামবাসীর    সিলেটে বিএনপির বিশাল শোডাউন সিলেট নগরীতে ব্যাটারি ও সিএনজি চালিত রিকশা চলাচলে নতুন নির্দেশনা ঘরহারা বন্যার্তদের পাশে কুলাউড়া এসোসিয়েশন অব নিউজার্সি ইউএসএ

বিয়ানীবাজারে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা

  • বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২

বড়লেখা প্রতিনিধি:

বিয়ানীবাজারের দুবাগ সুপ্রীম কনভেনশন সেন্টারে বুধবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

বিজিবি’র সেক্টর সদর দপ্তর শ্রীমঙ্গলের ব্যবস্থাপনায় শ্রীমঙ্গল সেক্টরের সেক্টর কমান্ডার এবং বিএসএফের শীলচর সেক্টরের ডেপুটি ইন্সপেক্টর জেনারেলের মধ্যে আনুষ্ঠানিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সমন্বয় সমন্বয় সভায় বিজিবি’র পক্ষে কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ বিপিএম,জি, উপ-মহাপরিচালক, বিজিবি, শ্রীমঙ্গল সেক্টর এবং বিএসএফের পক্ষে শ্রী অশ্মনি কুমার শর্মা, ডেপুটি ইন্সপেক্টর জেনারেল, বিএসএফ শীলচর সেক্টর নেতৃত্ব দেন।

সভায় দু’দেশের সীমান্তের বিভিন্ন সমস্যাদি নিয়ে অত্যন্ত ফলপ্রসু আলোচনা হয়। বিশেষ করে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখা, নিয়মিত যোগাযোগ রক্ষা করা, অবৈধভাবে সীমান্ত পারাপার ও শূন্যরেখা অতিক্রম এবং সর্বোপরি ভারত হতে অবৈধভাবে মদ, গাঁজা ও বিভিন্ন নেশাজাতীয় ট্যাবলেট বাংলাদেশে প্রবেশ বন্ধ করার ব্যাপারে বিএসএফকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জোরালো আহŸান জানানো হয়।

এছাড়া ভারত-বাংলাদেশ সীমান্তের অমীমাংসিত বিষয়সমূহ দ্রæত সমাধান করা এবং উভয় দেশের সীমান্তে বসবাসকারী জনগণের নিরাপত্তা নিশ্চিতকরণের বিষয়েও আলোচনা করা হয়। সভায় সীমান্তবর্তী জনসাধারণের নিরাপত্তা এবং সীমান্তে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে উভয় দেশের প্রতিনিধিদলের প্রধানগণ একসাথে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

সমন্বয় সভায় বিজিবি এবং বিএসএফ এর সংশ্লিষ্ট ব্যাটালিয়ন সমূহের অধিনায়কগণ এবং সেক্টর ও সংশ্লিষ্ট ব্যাটালিয়ন সমূহের স্টাফ অফিসারগণ অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews