কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন

কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা

  • সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

এইবেলা, কুলাউড়া::

মৌলভীবাজারের কুলাউড়ায় ‘তুচ্ছ নয় রক্ত দান বাঁচাতে পারে একটি প্রাণ’ এই প্রতিপাদ্য নিয়ে হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা হয়েছে। এ উপলক্ষে সোমবার দিনব্যাপী কুলাউড়া ডাকবাংলো প্রাঙ্গণে রক্তের গ্রুপ নির্ণয় ও অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

হিউম্যানিটি রক্তদান সংস্থার উপদেষ্টা আতাউর রহমানের সভাপতিত্বে এবং সংস্থার অন্যতম সদস্য রবিউস সানি মামুনের সঞ্চালনায় অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার মো: মহিউদ্দিন এবং আমন্ত্রিত অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো: জহরুল হোসেন। প্রধান আলোচক ছিলেন সিলেট ওসমানী হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. সাঈদ এনাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, কুলাউড়া সরকারি ডিগ্রি কলেজের অধ্যাপক আব্দুল হান্নান, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, বিশিষ্ট চিকিৎসক ডা. অরুণাভ দে, কুলাউড়া হাসপাতালের ল্যাব ইনচার্জ সাইদুর রহমান, সাংবাদিক খালেদ পারভেজ বকস ও আবদুল আহাদ প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শেষে আগত শতাধিক লোকজনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয় এবং নবগঠিত ৩১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির শুভ সূচনা করা হয়েছে। কমিটির স্লোগান ছিলো- ‘রক্তে মোদের জীবন গড়া, রক্তে গড়া প্রাণ’ ‘রক্ত দিয়ে বাঁচাবো মোরা শত শত প্রাণ ‘।

কমিটির সভাপতি- পিংকু মোহন দাস, সহ-সভাপতি- সুরেন সিং, নান্টু কুমার দাস, মোস্তফা করিম কাসেম। সাধারণ সম্পাদক- শফিকুল ইসলাম টিপু, সহ-সাধারণ সম্পাদক-
আব্দুল্লাহ আল মাসুম ও মামুনুর রহমান।

সাংগঠনিক সম্পাদক- সাদিক হাসান পাপ্পু, সহ-সাংগঠনিক সম্পাদক- ইসমাইল হোসেন নয়ন, কোষাধক্ষ- মোঃ সাদেক আলী, দপ্তর সম্পাদক সজল ফকির, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈকত দাস, সহ-প্রচার সম্পাদক শাহরিয়ার আহমেদ, মাহাদী অমি ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সিরাজুল গাজী ও নুর আলম অপু, সমাজ কল্যাণ সম্পাদক জামাল আহমদ, ক্যাম্পেইন বিষয়ক সম্পাদক ও চন্দন ঘোষ, ছাত্র বিষয়ক সম্পাদক আকিবুল ইসলাম দুর্জয়।

সম্মানিত সদস্যবৃন্দ হলেন, আনোয়ার হোসেন ইমু, আব্দুল মজিদ, উত্তম রায়, অশোক চন্দ্র, শালিক হাসান নার্গেস, শিমুল আহমেদ, আকিবুল ইসলাম, রুহেল মিয়া, সোহেল আহমেদ, রুহেল আহমেদ, আবেদ আহমেদ, শাহেদ আহমেদ, মাহমুদ খান, কাদেরী কিবরিয়া, রাজেশ বিশ্বাস, মাহমুদুল ইসলাম ইমন, কামাল হোসেন, মহিবুল ইসলাম আরিফ, আব্দুল্লাহ ইবনে শোয়াইব মুন্না, নুরুল ইসলাম ও কবির উদ্দিন বাবু।

উপদেষ্টা পরিষদে যারা রয়েছেন- অধ্যাপক আব্দুল হান্নান, ডা. মোঃ সাঈদ এনাম, ডা. অরুনাভ দে, আতাউর রহমান, মইন উদ্দিন, সাইদুর রহমান, আব্দুল বারী তুরু, সৈয়দ রফিকুল ইসলাম লিটন, মোঃ শাহেদ আলী, সৈয়দ খাইরুল ইসলাম স্বপন, বিজন দেব, ফরহাদ হোসেন, আব্দুস সালাম, ফেরদৌস আক্তার, ডা. জাকির হোসেন, ফরহাদ হোসেন, আব্দুস শহীদ, শেখ নুরুজ্জামান, আমিনুল ইসলাম, কামরুল ইসলাম, শামীম আহমেদ ও প্রভাষক স্বপন কুমার দাস।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews