নিটার কম্পিউটার ক্লাবের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত নিটার কম্পিউটার ক্লাবের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন

নিটার কম্পিউটার ক্লাবের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

  • শুক্রবার, ৭ জুন, ২০২৪

ক্যাম্পাস প্রতিনিধি, নিটার ::  সাভারের নয়ারহাটে অবস্থিত ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ  (নিটার) এ গত ৪মে, ২০২৪ ইং রোজ মঙ্গলবার দুপুর ১:৩০ ঘটিকায় নিটারের কনফারেন্স রুমে নিটার কম্পিউটার ক্লাব (এনসিসি) এর নতুন সদস্যদের জন্য ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করা হয়।

আয়োজিত এই ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির পরিচালক ড. মোহাম্মদ জুনাইবুর রশীদ। এছাড়াও উপস্থিত ছিলেন ডিপার্টমেন্ট অব কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) এর লেকচারার মোহাম্মদ সাইদুজ্জামান, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর জনাব আনিসুর রহমান, লেকচারার শাকিলা শফিক, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সাদিয়া সাজ্জাদ, লেকচারার জারিন তাসনিম তামান্না সহ আরো অনেকে। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ডিপার্টমেন্ট অফ্ কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহফুজুর রহমান মেজবাহ্ ও তাহমিনা খুরশেদ রিমঝিম।

ওরিয়েন্টেশন প্রোগ্রামের শুরুতে নিটার কম্পিউটার ক্লাব সম্পর্কে একে একে বিস্তারিত আলোচনার করেন ক্লাবটির বর্তমান সদস্যরা। পরবর্তীতে নিটার কম্পিউটার ক্লাবের (এনসিসি) এর বিভিন্ন টিম ও সেগমেন্ট সম্পর্কে নবীনদের অবগত করা হয়। এরমধ্যে রয়েছে কম্পিটিটিভ প্রোগ্রামিং টিম, হ্যাকিং টিম, গেমিং টিম, রোবটিক্স, গ্রাফিক্স ডিজাইন ইত্যাদি। নবীনদের মধ্যে বিষয়গুলো নিয়ে ব্যাপক আগ্রহ ও উদ্দীপনা দেখা যায়। পরবর্তীতে  অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণী পর্ব। পূর্বে অনুষ্ঠিত বিভিন্ন সেগমেন্ট যেমন: লোগো ডিজাইন, ডিগ দ্যা ডাটা ২.০, প্রোগ্রামিং এ অংশগ্রহণকারীদের পুরস্কৃত করা হয়।

প্রোগ্রামের মাঝে অনুষ্ঠিত হয় “সারপ্রাইজ কুইজ” প্রতিযোগিতা। এক এক করে কুইজে অংশ নিয়ে পুরস্কৃত হয় শিক্ষার্থীরা এবং র‍্যাফেল ড্র এর মাধ্যমেও শিক্ষাথীরা পুরষ্কার লাভ করে। দারুন এক প্রতিযোগীতা মুখর পরিবেশের মাধ্য দিয়র অনুষ্ঠিত হয় ওরিয়েন্টেশন প্রোগ্রামটি।

সবশেষে, প্রধান অতিথি প্রতিষ্ঠানটির পরিচালক ড. মোহাম্মদ জুনাইবুর রশীদ সকল পুরষ্কার প্রাপ্ত শিক্ষার্থীদের সাথে একই ফ্রেমে ক্যামেরা বন্দী করে দিনটি স্মরনীয় করে রাখেন এবং  ওরিয়েন্টেশন প্রোগ্রামে আগত সকল নবীনদের ক্লাবে যুক্ত হওয়ার আহ্বান জানানোর মধ্য দিয়ে সমাপ্ত হয় ওরিয়েন্টেশন প্রোগ্রামটি।  #

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews