৪ অক্টোবর থেকে ওমরাহ শুরু ৪ অক্টোবর থেকে ওমরাহ শুরু – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
মে দিবসে বড়লেখায় শ্রমজীবীদের মাঝে নিসচা’র পানি ও স্যালাইন বিতরণ বড়লেখায় ঝড়ে উড়ে গেছে পৌরভবনের চাল-ব্যাপক ক্ষয়ক্ষতি, অধিকাংশ এলাকা বিদ্যুতহীন বড়লেখায় ব্যবসায়ির ভূমির গাছ চুরি-চার আসামির ১ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা রাজনগরের ফতেহপুর ইউপি চেয়ারম্যান নকুল চন্দ্র দাস সাময়িক বরখাস্ত কুলাউড়ায় ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন কমলগঞ্জে চেয়ারম্যান প্রার্থী ইমতিয়াজ আহমেদ বুলবুলের মতবিনিময় কুলাউড়া শাহ্জালাল আইডিয়াল স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষের বিদায়ী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন কুলাউড়ায় ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন মৌলভীবাজারে আগর-আতর শিল্পের সম্ভাবনা ও চ্যালেঞ্জ শীর্ষক সেমিনার-উৎপাদন ও রপ্তানির জটিলতা নিরসনের দাবি

৪ অক্টোবর থেকে ওমরাহ শুরু

  • বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

এইবেলা ডেস্ক ::

৪ অক্টোবর থেকে ওমরাহ পালনের জন্য মক্কার বায়তুল্লাহ খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সৌদি সরকার। করোনার কারণে প্রায় ৭ মাস বন্ধ থাকার পর চার ধাপে ওমরাহ চালু করার সিদ্ধান্ত নিয়েছে দেশটি। প্রথম ধাপে, অর্থাৎ ৪ অক্টোবর সৌদি নাগরিকরা ও দেশটিতে বসবাসরত বিদেশিরা ওমরাহ পালনের অনুমতি পাবেন। প্রথম ধাপে প্রতিদিন ছয় হাজার মুসল্লি ওমরাহ পালন করবেন।

তবে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মুসল্লিদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এ জন্য ওমরাহ’র আগে মুসল্লিদেরকে অনলাইনে আবেদনের মাধ্যমে ওমরাহ’র তারিখ ও সময় জানাতে হবে। ২৭ সেপ্টেম্বর থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে।

হিজরি জিলহজ মাসের ৮ থেকে ১৩ তারিখ পর্যন্ত হজের অনুষ্ঠানিকতা পালন করতে হয় মুসলমানদের।

১৮ অক্টোবর থেকে শুরু হবে ওমরাহ’র দ্বিতীয় ধাপ। তখন প্রতিদিন ১৮ হাজার মুসল্লি ওমরাহ পালন করতে পারবেন। ঐ ধাপেও সৌদি নাগরিকরা ও দেশটিতে বসবাসরত বিদেশিরাই অনুমতি পাবেন।

সৌদি আরবের বাইরে থেকে গিয়ে ওমরাহ পালনের অনুমতি পাওয়া যাবে তৃতীয় ধাপে, অর্থাৎ ১ নভেম্বর থেকে। তখন করোনা ভাইরাসের ঝুঁকিমুক্ত দেশের মুসল্লিরাদের ওমরাহ পালনের অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছে গালফ নিউজ।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত মার্চ মাসে হজ্ব ও ওমরাহ পালনের উপর কড়াকড়ি আরোপ করে সৌদি সরকার। স্থানীয় গণমাধ্যমগুলো জানায়, চলতি বছর দশ হাজার মুসল্লিকে হজ পালনের অনুমতি দেয়া হয়।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সৌদি আরবে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ৩০ হাজার জন, আর মারা গেছেন প্রায় ৪ হাজার ৫’শ জন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews