কুলাউড়ায় দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী কুলাউড়ায় দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩ জনকে জরিমানা জুড়ীতে গাড়ি থামিয়ে বড়লেখার এক প্রবাসি ব্যবসায়িকে মারধর, টাকা লুট : থানায় মামলা কুলাউড়ায় আদালতের নির্দেশ অমান্য করেপাকা ঘর নির্মাণের অভিযোগ : বনবিভাগ- খাসিয়াদের মধ্যে উত্তেজনা উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪: কমলগঞ্জে চেয়ারম্যান পদে ৪ জনসহ মোট ১১ প্রার্থীর মনোনয়ন জমা কুড়িগ্রামে আপন চাচির বটির কোপে ২ বছরের শিশুর মাথা বিচ্ছিন্ন কুলাউড়ায় মোঃ আব্দুল মতিন স্যার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত কুলাউড়ায় ২ টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা মে দিবসে বড়লেখায় শ্রমজীবীদের মাঝে নিসচা’র পানি ও স্যালাইন বিতরণ বড়লেখায় ঝড়ে উড়ে গেছে পৌরভবনের চাল-ব্যাপক ক্ষয়ক্ষতি, অধিকাংশ এলাকা বিদ্যুতহীন বড়লেখায় ব্যবসায়ির ভূমির গাছ চুরি-চার আসামির ১ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা

কুলাউড়ায় দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী

  • শনিবার, ৫ জুন, ২০২১
এইবেলা, কুলাউড়া ::
মৌলভীবাজারের কুলাউড়ায় দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।
প্রতিকূল আবহাওয়ার জন্য শনিবার ০৫ জুন নবীন চন্দ্র সরকারী মডেল  উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী এ প্রদর্শনীর কার্যক্রমের উদ্বোধন করা হয়।
উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তরের আয়োজনে প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ আহমদ সলমান। বিশেষ অতিথির বক্তব্য দেন পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কুলাউড়া পোল্ট্রি এসোসিয়শনের সভাপতি নওয়াব আলী ওয়াজেদ খান বাবু, কর্মধা ইউপি চেয়ারম্যান এমএ রহমান আতিক।
স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তরের (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ডা. গোলাম মোহাম্মদ মেহেদী।
এসময় কুলাউড়া ডেইরী ফার্মার্স এসোসিয়েশনের সভাপতি এএন আলম ও সাংগঠনিক সম্পাদক আশীষ পাল তাঁদের বক্তব্যে জানান, ডেইরী ফার্মের খামারীরা তাঁদের খামারে সংগৃহীত দুধ বাজারজাতে নানা সংকটে পড়েন। অনেক সময় সংগৃহীত দুধ বিক্রির অভাবে নষ্ট হয়ে যায়। তাই গুরুত্বসহকারে খামার থেকে সংগৃহীত দুধ ও পোল্ট্রি খামারের ডিম এবং মাংস বাজারজাতকরণে বিশেষ সহযোগিতা করার দাবি জানান।
অনুষ্ঠান সঞ্চালনা করেন কুলাউড়া ডেইরী ফার্মার্স এসোসিয়েশনের সদস্য মিনহাজ উদ্দিন আজাদ।
প্রাণীসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প, প্রাণী এবং মৎস সম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রদর্শনীতে মোট ২৫টি স্টল অংশ নেয়।
উপজেলা পর্যায়ের ডেইরী ও পোল্ট্রি খামারীরা তাঁদের খামারের প্রাণী এবং উৎপাদিত পণ্য প্রদর্শনীতে নিয়ে আসেন। অনুষ্ঠান শেষে বিভিন্ন ক্যাটাগরিতে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী স্টলসমুহকে নগদ অর্থ ও সনদপত্র প্রদান করা হয়।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews