গণচাঁদায় নির্বাচন, ‘চা-কন্যা’ খায়রুন আক্তারে বাজিমাত! গণচাঁদায় নির্বাচন, ‘চা-কন্যা’ খায়রুন আক্তারে বাজিমাত! – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
শ্রীমঙ্গলে এসএমই ফাউন্ডেশনের ঋণ ম্যাচমেকিং কর্মসূচি ও ব্যাংকার-উদ্যোক্তা মত বিনিময় সভা ৪শ’ বছরের পুরনো ঐতিহাসিক নিদর্শণ আত্রাইয়ের তিন গুম্বুজ মসজিদ-মঠ সিলেট তালতলা ব্যবসায়ী ঐক্য পরিষদের আহবায়ক কমিটি গঠন জেলা প্রশাসকের সাথে কুলাউড়ায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মতবিনিময় কুলাউড়ার সদপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ বড়লেখায় বিজিবির হাতে রুপিসহ ভারতীয় নাগরিক আটক কুড়িগ্রামে ঘর-বাড়ি ফসলি জমি রক্ষায় স্বেচ্ছাশ্রমে ভাঙন রোধের চেষ্টা গ্রামবাসীর    সিলেটে বিএনপির বিশাল শোডাউন সিলেট নগরীতে ব্যাটারি ও সিএনজি চালিত রিকশা চলাচলে নতুন নির্দেশনা ঘরহারা বন্যার্তদের পাশে কুলাউড়া এসোসিয়েশন অব নিউজার্সি ইউএসএ

গণচাঁদায় নির্বাচন, ‘চা-কন্যা’ খায়রুন আক্তারে বাজিমাত!

  • বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি :: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ‘চা-কন্যা’ খায়রুন আক্তার মহিলা ভাইস চেয়ারম্যান পদে বাজিমাত করেছেন। নির্বাচনে ৮০ শতাংশের বেশি ভোট পেয়ে তিনি বিজয়ী হয়েছে। চা শ্রমিকদের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়ে সব মহলেই পরিচিতি পাওয়া খায়রুন আক্তার মায়ের হাঁস,মম মোরগ বিক্রির টাকা ও বাগান শ্রমিকদের গণচাঁদায় নির্বাচন করে এ বাজিমাত করেন।

শুরু থেকেই কলস প্রতিক নিয়ে আলোচনার কেন্দ্রে থাকা খায়রুন শেষ পর্যন্ত বাজিমাত করেছেন। বিপুল ভোটের ব্যবধানে তিনি মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয়লাভ করেছেন।

স্থানীয়দের কাছে খায়রুন ‘চা-কন্যা’, ‘অগ্নিকন্যা’, ‘স্লোগানকন্যা’সহ বিভিন্ন নামে পরিচিত। চা বাগানে ছোট থেকে বড় সবাই তাকে ‘দিদি’ বলে ডাকে। এ পরিচিতিকে কাজে লাগিয়ে এবারের উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নেন খায়রুন।

স্থানীয়ভাবে সংগৃহীত তথ্যে দেখা গেছে, খায়রুন ৮০ শতাংশের বেশি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী অন্য চার প্রার্থী জামানত হারাতে চলেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, চা বাগানের শ্রমিকরা সভা ডেকে তাকে প্রার্থী করেছেন। মনোনয়ন ফরম কেনা, প্রচারণার কাজসহ সব ব্যয় মিটিয়েছেন তারা। ১০ টাকা করে গণচাঁদা তুলে, নানাজনের কাছ থেকে সহায়তা নিয়ে সেই খরচের ধাক্কা সামলানো হয়েছে। খায়রুনের বিজয়ে চা বাগানগুলোতে রীতিমতো উৎসব বিরাজ করছে।

খায়রুন আক্তার এ বিজয়ে আনন্দ এবং সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। উপজেলার চান্দপুর চা বাগানের পাশে মা মল্লিকা খাতুনকে নিয়ে থাকেন তিনি। মা হাঁস-মুরগি বিক্রি করে ১০ হাজার টাকা দিয়েছেন নির্বাচনের জন্য। স্থানীয় একটি এনজিও থেকে ৫০ হাজার টাকা ঋণ নিয়েছেন।

২০১২ সালে খায়রুনের বাবার ক্যানসার ধরা পড়ে। গরু-ছাগল বিক্রি করে চিকিৎসা করানো হয়। কিন্তু তাকে বাঁচানো যায়নি। বাবার অসুখের জন্য এসএসসির টেস্ট পরীক্ষাটা আর দেওয়া হয়নি খায়রুনের। চা শ্রমিক হিসেবে কাজে যোগ দিতে হয়। দুই বোন, এক ভাই ও মাকে নিয়ে অতিকষ্টে সংসার চালানোর পর বিভিন্ন আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়ে সব মহলে পরিচিতি পান খায়রুন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews