অস্ট্রেলিয়ার সাথে জয়ে পুরোনো হিসাব মিলালো অফগানিস্তান অস্ট্রেলিয়ার সাথে জয়ে পুরোনো হিসাব মিলালো অফগানিস্তান – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ার সাথে জয়ে পুরোনো হিসাব মিলালো অফগানিস্তান

  • রবিবার, ২৩ জুন, ২০২৪

এইবেলা স্পোর্টস ডেস্ক ::  চলিত টি টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটে ২১ রানে ম্যাচ জিতে অস্ট্রেলিয়ার সাথে যেন পুরোনো হিসাব চুকিয়ে নিলো আফগানিস্তান ।

গত ওয়ানডে বিশ্বকাপে গ্লেন ম্যাক্সওয়েলের অতিমানবীয় এক ইনিংস চুরমার করে দিয়েছিল আফগানদের সব স্বপ্ন। আজ টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের ম্যাচেও আফগানদের জয়ে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন সেই ম্যাক্সওয়েল। ওয়ানডে বিশ্বকাপে খুব কাছে গিয়েও অস্ট্রেলিয়াকে হারাতে পারেনি আফগানিস্তান। কিন্তু এবার আর ভুল করেনি আফগানিস্তান।

ম্যাচ শেষে আফগান অধিনায়ক রশিদ খান বলেছেন, দুই বছর ধরে এ জয়টাই মিস করছিলেন তাঁরা। পাশাপাশি এটা যে মাত্র শুরু, সেটাও মনে করিয়ে দিলেন তিনি। একই সঙ্গে জানিয়ে দিলেন সেমিফাইনালে খেলার স্বপ্নের কথাও।

২১ রানে ম্যাচ জিতে নিয়ে পুরোনো হিসাবটাই যেন সমান করে দিল তারা। ম্যাচ শেষে আফগান অধিনায়ক রশিদ খান বলেছেন, দুই বছর ধরে এ জয়টাই মিস করছিলেন তাঁরা। পাশাপাশি এটা যে মাত্র শুরু, সেটাও মনে করিয়ে দিলেন তিনি। একই সঙ্গে বলেছেন সেমিফাইনালে খেলার স্বপ্নের কথাও।

বিশ্বকাপের সুপার এইটে অস্ট্রেলিয়ার বিপক্ষে এই জয়ের মাহাত্ম্য কেমন, তা জানতে চাইলে রশিদ বলেছেন, ‘এটা দল ও দেশের জন্য অনেক বড় একটি জয়। অস্ট্রেলিয়াকে হারানোর অনুভূতি দারুণ। এটা এমন কিছু, যা আমরা ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে করতে পারিনি, এমনকি অস্ট্রেলিয়ায় ২০২২ বিশ্বকাপেও করতে পারিনি।’

অস্ট্রেলিয়াকে হারানোর পর এখন আফগানিস্তানের সেমিফাইনালে খেলার দারুণ সুযোগ আছে। রশিদও এখন সেমিফাইনালে খেলার স্বপ্নে বিভোর, ‘এটা আমাদের দেশের জন্য এবং বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা সমর্থকদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি জয়।

আফগানরা পৃথিবীর যেখানেই থাকুক, তারা এমন একটি জয়ের অপেক্ষায় ছিল। খুবই মিস করছিল। তবে এটা আমাদের জন্য মাত্র শুরু। সেমিফাইনালে খেলার সব সুযোগ আমাদের আছে।’

ঐতিহাসিক এক জয় পেয়েছে আফগানিস্তান এএফপি
গ্রুপ পর্বে আফগানিস্তানের হয়ে ওপেনিং করেছিলেন রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। পরে ভারতের বিপক্ষে সুপার এইটের প্রথম ম্যাচে জাদরানের পরিবর্তে ওপেন করেন হজরতউল্লাহ জাজাই। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে আবারও ফিরে আসেন জাদরান। আফগানদের হয়ে দুই ওপেনারই করেছেন ফিফটি। জুটি গড়েছেন ১১৮ রানের। এ দুজনের জুটিই মূলত বদলে দিয়েছে ম্যাচের গতিপথ।

জাদরানকে ফিরিয়ে আনা নিয়ে রশিদ বলেছেন, ‘একই একাদশে ফিরে যাওয়া আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। প্রতিপক্ষ কে, সেটাও একটা ব্যাপার। আমরা নিজেদের সেরা একাদশ খেলাতে চাইছিলাম। ভারত ম্যাচেও একই কারণে পরিবর্তন এনেছিলাম। কিন্তু আজ আমরা আবার গ্রুপ পর্বে খেলা একাদশে ফিরে গেছি।’

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews